‘উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড’ পেলেন নারী উদ্যোক্তা রোবাইয়াত ফাতিমা
‘উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড’ পেলেন নারী উদ্যোক্তা রোবাইয়াত ফাতিমা

সংগৃহীত ছবি

‘উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড’ পেলেন নারী উদ্যোক্তা রোবাইয়াত ফাতিমা

অনলাইন ডেস্ক

সম্প্রতি রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ট্রান্সজেন্ডার, পথশিশু ও বিশেষ শিশুদের নিয়ে চার দিনব্যাপী ‘বাংলাদেশ উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো’। এ অনুষ্ঠানে সম্মাননা পেয়েছেন নারী উদ্যোক্তা ও ফ্যাশন ডিজাইনার রোবাইয়াত ফাতিমা তনি।

আইসিসিবির সার্বিক সহযোগিতায় ‘রিয়েল হিরো’জ এক্সপো অ্যান্ড কমিনিউকেশনের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। এসময় অভিনেত্রী দিলারা জামানের হাতে রোবাইয়াত ফাতিমা তনি এই পুরস্কার গ্রহণ করেন।

রোবাইয়াত ফাতিমা নিজের অদম্য চেষ্টায় একজন সফল উদ্যোক্তা হয়ে অন্যের কর্মসংস্থান সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তার তৈরি বিভিন্ন ডিজাইনের শাড়ি বিক্রি হচ্ছে দেশ-বিদেশে। গৃহিণী হয়েও তিনি একজন সফল  উদ্যোক্তা। খুব অল্প সময়েই তিনি সফল নারী উদ্যোক্তা হিসেবেও পরিচিত পান।

তবে যাত্রাটা মোটেও সহজ ছিল না। নানান চড়াই-উৎরাই পেরিয়ে তিনি এখন ফ্যাশন হাউস ‘সানভিস বাই তনি’র স্বত্বাধিকারী।

নারী উদ্দোক্তা হিসেবে পুরস্কার পাওয়ার অনুভূতি জানতে চাইলে রোবাইয়াত ফাতিমা তনি বলেন, সফল উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি পাওয়ার পেছনে রয়েছে নিজের পরিশ্রম এবং এগিয়ে যাওয়ার প্রত্যয়।  নানা প্রতিবন্ধকতা মোকাবেলা করতে হয়েছে আমাকে। তবে কখনোই দমে যায়নি। কারণ চোখে-মুখে ছিল কিছু একটা করার তাড়না। নারী উদ্যোক্তা হিসেবে এই পুরস্কার পাওয়াটা আমার জন্য একটি গর্বের বিষয়। দিলারা জামানের মতো একজন খ্যাতিমান তারকা অভিনেত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করে আমি আনন্দিত।

অনুষ্ঠানের আয়োজক রিয়েল হিরোস এক্সপো অ্যান্ড কমিউনিকেশনের প্রতিষ্ঠাতা মালা খন্দকার ছাড়াও আরও অংশ নেন অভিনেত্রী দিলারা জামান, তানজিন তিশাসহ অনেকে। বাংলাদেশ উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপোর সমাপনী দিনে সুবিধাবঞ্চিত শিশু, ট্রান্সজেন্ডার,নারী উদ্যোক্তাসহ মোট ৩৫ জনের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানটির ইলেকট্রনিক মিডিয়া পার্টনার ছিলো নিউজ টুয়েন্টি ফোর, প্রিন্ট মিডিয়া পার্টনার বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক ডেইলি সান। অনলাইন পার্টনার বাংলা নিউজ টুয়েন্টি ফোর ডটকম।

news24bd.tv/এআর-কাবুল
 

সম্পর্কিত খবর