সরকার সাংস্কৃতিক মুক্তি অর্জনে কাজ করছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী
সরকার সাংস্কৃতিক মুক্তি অর্জনে কাজ করছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

সরকার সাংস্কৃতিক মুক্তি অর্জনে কাজ করছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মনে-প্রাণে বিশ্বাস করতেন, সাংস্কৃতিক মুক্তি ব্যতীত রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি অর্জন সম্ভব নয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি এবং সমৃদ্ধি অর্জনের পথে রয়েছে। এটিকে টেকসই ও অর্থবহ করে তুলতে হলে প্রয়োজন সাংস্কৃতিক মুক্তি অর্জন। বর্তমান সরকার সে লক্ষ্যেই কাজ করে চলছে।

প্রতিমন্ত্রী গতকাল রাতে গ্রিসের রাজধানী এথেন্সে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস ও গ্রিস আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, গ্রিসের সঙ্গে বাংলাদেশের সাংস্কৃতিক চুক্তি ১৬ মার্চ ২০২২ তারিখে স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে। চুক্তিটি স্বাক্ষরিত হলে গ্রিস ও বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম আরো জোরদার  ও বেগবান হবে। প্রতিমন্ত্রী এ সময় গ্রিসের এথেন্সে অবস্থিত বাংলাদেশের সাংস্কৃতিক সংগঠন দোয়েল একাডেমিকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় অনুদান প্রদানের আশ্বাস দেন।

 

'বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস' এর সভাপতি হাজী আবদুল কুদ্দুস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ, 'বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস' এর সাবেক সভাপতি গোলাম মাওলা, গ্রিস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আল আমিন ও সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, 'বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস' এর সাধারণ সম্পাদক হাজী আব্দুল খালেক মাতুব্বর ও বাংলাদেশ গার্মেন্টস অ্যাসোসিয়েশন ইন গ্রিস এর সভাপতি আব্দুল কুদ্দুস মাতুব্বর।

news24bd.tv/আলী