‘বোরকা ছাড়া কোনো মেয়ে স্কুলে যেতে পারবে না’

‘বোরকা ছাড়া কোনো মেয়ে স্কুলে যেতে পারবে না’

সাইদুল ইসলাম পাবেল

লক্ষ্মীপুরের কমলনগরে এক ইউপি চেয়ারম্যানের দেওয়া বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় উঠেছে। মাহফিলে দেওয়া ওই বক্তব্যে তিনি বলেন, বোরকা ছাড়া কোনো মেয়ে স্কুলে যেতে পারবে না, বিয়ের অনুষ্ঠানে গান বাজালে জরিমানা।

বক্তব্যের সত্যতা স্বীকার করলেও মাওলানা খালেদ সাইফুল্লাহ নামে ওই চেয়ারম্যানের দাবি তার বক্তব্য খণ্ডিতভাবে উপস্থাপন করা হয়েছে।

ঘটনাটি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

‘আলহামদুলিল্লা’ শুরু হলো ইসলামী শাসন ব্যবস্থা। হাফেজ মনিরুল ইসলাম নামে ফেসবুক আইডি থেকে দেওয়া একটি স্ট্যাটাস এটি। লক্ষ্মীপুরের কমলনগরের ইউপি চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ’র বক্তব্যকে কোট করে দেওয়া এই স্ট্যাটাসে তোলপাড় সামাজিক যোগাযোগ মাধ্যম।

বোরকা ছাড়া কেউ মেয়েদের স্কুলে পাঠাবেন না, যারা পাঠাবেন তাদের তালিকা করা হবে।

কাদিরা ইউনিয়নের বিয়ের অনুষ্ঠানে কোনো গানবাজনা চলবে না। যদি চলে পঁচাত্তর হাজার টাকা জরিমানা, মাহফিলে দেওয়া এমন বেশ কিছু বক্তব্যের ব্যাখ্যা চাইলে গণমাধ্যমের কাছে এর সত্যতা স্বীকার করেন মাওলানা খালেদ সাইফুল্লাহ। তবে তার দাবি বক্তব্যটি আংশিকভাবে উপস্থাপন করা হয়েছে।

সম্প্রতি একটি মাহফিলে আলেম হিসেবে দেওয়া ইউপি চেয়ারম্যানের বক্তব্য আর ফেসবুক স্ট্যাটাস নিয়ে পক্ষে-বিপক্ষে আলোচনা সমালোচনা উত্তাপ ছড়িয়েছে সচেতন মহলে।

পুরো বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন উপজেলার এই নির্বাহী কর্মকর্তা।

তবে যে আইডি থেকে এই স্ট্যাটাস… এখনও নিশ্চিত করা যায়নি এর ব্যবহারকারী কে।

news24bd.tv তৌহিদ