এমি জান্নাতের ব্যতিক্রমধর্মী বই ‌‘হৃদয়ের এপার ওপার’
এমি জান্নাতের ব্যতিক্রমধর্মী বই ‌‘হৃদয়ের এপার ওপার’

সংগৃহীত ছবি

এমি জান্নাতের ব্যতিক্রমধর্মী বই ‌‘হৃদয়ের এপার ওপার’

অনলাইন ডেস্ক

অমর একুশে বই মেলায় প্রকাশ পেয়েছে সাংবাদিক ও লেখক এমি জান্নাতের প্রথম বই  ‘হৃদয়ের এপার ওপার’। এই বইটির এক একটি লেখায় মানুষের মনের ভাবাবেগ, ইচ্ছা, টানাপোড়েন এবং স্বভাবজাত বৈশিষ্ট্যগুলোর বহিঃপ্রকাশ নানাভাবে তুলে ধরা হয়েছে। প্রতিটি লেখায় আমাদের জীবনের বাস্তব চিত্র রয়েছে। জীবনের চিরাচরিত কিছু প্রতিবন্ধকতা এবং সেগুলো থেকে বের হওয়ার ইতিবাচক উপায়গুলো তুলে ধরা হয়েছে সাবলীলভাবে।

আছে কিছু আইনগত সমাধান। সবচেয়ে বেশি রয়েছে সামাজিক পারিপার্শ্বিকতায় জীবনের উত্থান-পতনের গল্প আর সহজ সুন্দরভাবে সমঝোতার কথা। দ্বন্দ্ব নয়, জীবনে প্রয়োজন ভালোবাসা আর উপলব্ধির মেলবন্ধন।

আবার মানুষের মনের ভিতরটা সব সময় যেমন বাইরে আনা যায়না তেমনি বাহ্যিক কিছু আচরণ যা শুধু জীবনের তাগিদেই প্রকাশ্য। জীবনের অপ্রত্যাশিত কিছু গল্প, হাসি-আনন্দের গল্পগাঁথা এবং লেখকের  নিজের জীবনের কিছু কথাও রয়েছে। সবগুলো লেখায় ভিন্নভাবে নিয়ে আসা হয়েছে একেকটি বিষয়। এ যেন প্রতিটি জীবনের কথা, প্রতিটি মানুষের অব্যক্ত শব্দগুলো পঙক্তি আকারে সাজানো। মোটকথা সব লেখা মিলে একটা জীবনদর্শন।

বইটি প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স।  

এ প্রসঙ্গে প্রকাশক অচিন্ত্য চয়ন বলেন, হৃদয়ের এপার-ওপার এমি জান্নাতের প্রথম লেখা হিসেবে খুবই পরিপক্ক এবং তথ্যসমৃদ্ধ বই। ইতিমধ্যে পাঠকমহলে বেশ সাড়া ফেলেছে বইটি। ভবিষ্যতে এমি জান্নাত আরও ভালো লেখনী দিয়ে পাঠক হৃদয়ে জায়গা করে নিক সেই শুভকামনা রইলো।

এমি জান্নাত বলেন, প্রতিটি গল্পই যেন হৃদয়ের এপার-ওপারের একটা খেলা। শিশু থেকে শুরু করে প্রতিটি হৃদয়ের একূল-ওকূলের গল্প। তাইতো বইটির নাম দেওয়া হয়েছে হৃদয়ের এপার ওপার।

বইমেলায় পাবলিকেশন্স এর স্টল নম্বর ৪৬১, ৪৬২, ৪৬৩ পাওয়া যাবে বইটি। এ ছাড়া বইমেলা শেষ হলেও এমি জান্নাতের বইটি পাওয়া যাবে যাচ্ছে রকমারি.কম এ। বইটির মূল্য ১৫০ টাকা।
news24bd.tv/আলী