নেইমারকে ভাঁড় বললেন মেক্সিকো কোচ

নেইমারকে ভাঁড় বলেন মেক্সিকো কোচ

নেইমারকে ভাঁড় বললেন মেক্সিকো কোচ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। এ ম্যাচে জয়ের নায়ক নেইমার। নিজে এক গোল করার পাশাপাশি সতীর্থ ফিরমিনোকে দিয়ে করিয়েছেন অপরটি। প্রতিপক্ষ হলে কী হবে, স্বাভাবিকভাবেই প্রশংসা পাওয়া তার প্রাপ্য।

কিন্তু না, তাকে একেবারে ধোলাই করলেন মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসারিও। বললেন, ব্রাজিলিয়ান তারকা একটা ভাঁড়।

এ নিয়ে টানা সপ্তমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিল মেক্সিকানরা। সেই বেদনা তাদেরকে তাড়িয়ে বেড়াচ্ছে।

শক্তিশালী দল নিয়েও কোয়ার্টার ফাইনালের মুখ দেখতে পারছে না দলটি। মেক্সিকান কোচের অভিযোগ, নেইমার বার বার পড়ে যাওয়ার ’নাটক’ করে সময় নষ্ট করেছে। এটা খেলার মোটিভ নষ্ট করে দিয়েছে। সামান্য ট্যাকলেই মাটিতে লুটিয়ে পড়েছেন তিনি। এমনটা না হলে ম্যাচের ফলাফল হয়ত অন্যরকম হতো।

আরও পড়ুন: কোয়ার্টারে বেলজিয়ামকে পেল ব্রাজিল

নেইমারকে ভাঁড় উল্লেখ করে তিনি বলেন, সে ম্যাচের একটি গুরুত্বপূর্ণ অংশ নষ্ট করে। টাইম কিল করে। বলার অপেক্ষা রাখে না, খেলায় প্রতিপক্ষের মনোযোগে ব্যঘাত ঘটাতেই এমনটা করে ও। এসব তো ভাঁড়ের কাজ। কোনো সুপুরুষের নয়। ফুটবলের সঙ্গে তা একদমই যায় না।

মেক্সিকো কোচ বলেন, এক সময় ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিল। গুরুত্বপূর্ণ মোমেন্টে সে ছলনার আশ্রয় নিয়েছে। পরক্ষণেই খেলার গতিপথ পাল্টে গেছে। এ তো ছিল, আমি মনে করি, রেফারিরাও তাদের পক্ষে ছিল। না হলে বারবার সতর্ক করার পরও তারা তার ব্যাপারে কোনো পদক্ষেপ নিল না কেন বলেও প্রশ্ন ছুড়ে দেন ওসারিও।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর