হিজড়াকে গায়ে কেরোসিন ঢেলে আগুন, আটক ৩
হিজড়াকে গায়ে কেরোসিন ঢেলে আগুন, আটক ৩

প্রতীকী ছবি

হিজড়াকে গায়ে কেরোসিন ঢেলে আগুন, আটক ৩

 নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সেনবাগ উপজেলায় চুমকি (২৬) নামে এক হিজড়াকে গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় শুক্রবার দুপুর পৌনে ৩টার দিকে উপজেলার কাদরা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নিজসেনবাগ গ্রাম থেকে জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীসহ তিনজনকে আটক করে পুলিশ।  

এর আগে, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলার নিজসেনবাগ গ্রামের রাজ্জাক পুলিশের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, কয়েক দিন আগে উপজেলার নিজসেনবাগ গ্রামের রাজ্জাক পুলিশের বাড়ির জহিরুল হক নয়নদের ঘরে একটি কন্যা সন্তান জন্ম নেয়।

পারিবারিকভাবে আগামী রোববার ওই শিশুর আকিকার অনুষ্ঠানের আয়োজন করার কথা ছিল। এমন খবর পেয়ে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে জহিরুল হক নয়নের ঘরে আকিকার অনুষ্ঠানের টাকা চাইতে যায় দুই হিজড়া।

এ সময় নয়নের পরিবার থেকে দুই হিজড়াকে প্রথমে ২০০ টাকা দেওয়া হলে তারা আরও টাকা দাবি করে। এরপর বাক বিতণ্ডার একপর্যায়ে নয়নদের পরিবারের সদস্যরা হিজড়া চুমকিকে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় বলে ভুক্তভোগী অভিযোগ করেন।
অভিযুক্ত বিবি রহিমা জানান, হিজড়ারা তাদের কাছে ৫ হাজার টাকা দাবি করে। তারা দিতে অপারগতা প্রকাশ করলে ভয় দেখানোর জন্য হিজড়া চুমকি নিজেই নিজের শরীরের আগুন ধরিয়ে দেয়।

কাদরা ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের (ইউপি সদস্য) মেম্বার আবু বক্কর ছিদ্দিক জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। অভিযুক্ত নয়নের পরিবারের সদস্যদের বরাত দিয়ে তিনি বলেন, নয়নের পরিবারের সদস্যদের দাবি হিজড়া চুমকি তাদের চুলায় আগুন ধরিয়ে দিয়ে ওই আগুন তার গায়ে দেয়।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, এ  ঘটনার অভিযোগ পেয়ে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/ কামরুল