ঐতিহাসিক জয়ে ম্যাচসেরা বহুল আলোচিত সাকিব
ঐতিহাসিক জয়ে ম্যাচসেরা বহুল আলোচিত সাকিব

সাকিব আল হাসান

ঐতিহাসিক জয়ে ম্যাচসেরা বহুল আলোচিত সাকিব

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। এর আগে তিন ফরম্যাটে খেলা ৯ ম্যাচের একটিতেও জয়ের স্বাদ পায়নি টাইগাররা। এবার সেই আক্ষেপে প্রলেপ পড়লো। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৩৮ রানের জয়ে শেষ পর্যন্ত ম্যাচসেরা হন সাকিব আল হাসান।

টস হেরে ব্যাট করতে নামা তামিম ইকবালরা ৭ উইকেটে ৩১৪ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দেয় স্বাগতিকদের সামনে। জবাবে প্রোটিয়ারা গুটিয়ে যায় ২৭৬ রানে।

বল হাতে অবদান রাখতে না পারলেও নানা কারণে সমালোচিত ম্যাচ সেরা সাকিব আল হাসান খেলেছেন ৭৭ রানের বিধ্বংসী ইনিংস। ৬৬ বলে ৭ চার ও তিন ছক্কায় তুলে নিয়েছেন ক্যারিয়ার ৫০তম হাফ-সেঞ্চুরি।

দুর্দান্ত এক ইনিংস খেলা ইয়াসির রাব্বি দেখা পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরির।

৪৪ বলে চার বাউন্ডারি আর দুই ছয়ে ৫০ রানের ইনিংস খেলেন এই ব্যাটার। আর শেষ দিকে মিরাজের ১৯ ও মাহমুদউল্লার ২৫ রানের ঝড়ো ইনিংসে ৭ উইকেটে ৩১৪ রানে জয় পায় বাংলাদেশ।

ম্যাচসেরার পুরস্কার নিতে এসে নিজের ব্যাটিং প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমি ভাবছিলাম ওই সময়ই দ্রুত রান করা উচিত। তা না হলে আমরা ২৬০-২৭০ রানের বেশি করতে পারতাম না। আমরা যে ছন্দটা পাই ৩০ ওভারের সময়, সেটিই ম্যাচের চেহারা পাল্টে দিয়েছে’।  

তবে ম্যাচ শেষে সাকিব প্রশংসা করেন ইয়াসির রাব্বির।  বলেন, 'এই জয়ের নায়ক ইয়াসির রাব্বি'। আর অধিনায়ক তামিম বলেন, 'ইয়াসিরের ইনিংস ছিল খুবই স্পেশাল'।

news24bd.tv রিমু