তেঁতুলিয়ায় শিশু-কিশোরদের নিয়ে ইসলামিক প্রতিযোগিতা অনুষ্ঠিত
তেঁতুলিয়ায় শিশু-কিশোরদের নিয়ে ইসলামিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

তেঁতুলিয়ায় শিশু-কিশোরদের নিয়ে ইসলামিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শিশু-কিশোর শিক্ষার্থীদের নিয়ে ‘আলোর ফোয়ারা’ নামক ইসলামিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। তেঁতুলিয়া চিত্রাঙ্কন একাডেমি নামে একটি স্বেচ্ছাসেবি সংগঠন এর আয়োজন করে। শনিবার সকালে উপজেলার ইএসডিও’র ভিআইপি মহানন্দা কটেজে পবিত্র শবেবরাত উপলক্ষে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়।  

চিত্রাঙ্কন একাডেমির পরিচালক ও কালান্দিগঞ্জ ফাযিল মাদরাসার বাংলা প্রভাষক শাহাদৎ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের নূরুন আলা নুর মাদরাসার সহকারি অধ্যাপক মাওলানা আব্দুল হান্নান, মকবুলার রহমান সরকারি কলেজের সহযোগী অধ্যাপক রিয়াজুল ইসলাম রিপন, কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহ-অধ্যাপক ও শিশুস্বর্গ বিদ্যানিকেতনের অধ্যক্ষ আতাউর রহমান, তেঁতুলিয়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আব্দুল হাফেজ, সমাজসেবক মোখলেসুর রহমান, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল করিম, আতাউর রহমান মানিক, পরিবেশবন্ধু ও শিক্ষাকর্মী মাহমুদুল ইসলাম মামুন, সহকারি শিক্ষক হুমায়ুন কবির, আল ফারুক, আসাদুজ্জামান প্রমূখ।

প্রতিযোগিতার মধ্যে ছিল সূরা কেরাত, আরবি ক্যালিওগ্রাফি অঙ্কন, হামদ ও নাত, কবিতা আবৃত্তি। এসব প্রতিযোগিতায় স্কুল-মাদরাসার শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সেই সাথে তেঁতুলিয়া পাইলটের প্রাক্তন শিক্ষক আব্দুল হাফেজকে বিশেষ সম্মাননা জানানো হয়।

news24bd.tv/এআর-কাবুল