পঞ্চগড়ে ৬৯ হাজার পরিবার পাবে ভর্তুকি মূল্যে খাদ্যপণ্য
পঞ্চগড়ে ৬৯ হাজার পরিবার পাবে ভর্তুকি মূল্যে খাদ্যপণ্য

পঞ্চগড়ে ৬৯ হাজার পরিবার পাবে ভর্তুকি মূল্যে খাদ্যপণ্য

পঞ্চগড় প্রতিনিধি 

আসন্ন রমজান উপলক্ষে পঞ্চগড়ে ৬৯ হাজার ৭৫ পরিবার পাচ্ছে ভর্তুকি মূল্যে খাদ্যপণ্য। ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে চার প্রকার খাদ্যপণ্য পাবে এসব পরিবার। রবিবার থেকে এই খাদ্যপণ্য বিক্রি শুরু হবে। প্রথম দফায় এসব পণ্যের মধ্যে থাকবে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি চিনি এবং দ্বিতীয় দফায় এর সাথে যুক্ত হবে ২ কেজি ছোলা।

টিসিবি প্রতি লিটার তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা ও চিনি ৫৫ টাকা কেজি দরে সরবরাহ করবে। পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে নিম্নবিত্ত মানুষকে অর্থনৈতিক সাশ্রয় দিতে সরকার টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে সারাদেশের মত পঞ্চগড় জেলায় খাদ্যপণ্য বিক্রি শুরু হবে।  

শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম এসব তথ্য জানান। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জয়শ্রী রানী রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (রাজস্ব) দীপঙ্কর রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদল হক, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবুসহ জেলা পর্যায়ে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, টিসিবির ১৬ জন ডিলারের মাধ্যমে পাঁচটি উপজেলার ৪৩ টি ইউনিয়ন ও তিনটি পৌরসভায় এসব পণ্য সরবরাহ করা হবে। যাতে কোনো রকম অসুবিধা ছাড়াই সুবিধাভোগীদের কাছে ভর্তুকির এসব পণ্য পৌঁছায়, তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সবকিছু করা হচ্ছে। কবে কোথায় কখন টিসিবির পণ্য সরবরাহ করা হবে তা ইতোমধ্যে জেলা ও উপজেলা প্রশাসন জানিয়ে প্রচারণা শুরু করেছেন।  

ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ড মেম্বার ও পৌরসভায় কাউন্সিলররা সুবিধাভোগীদের তালিকা তৈরি করেছেন। এই তালিকা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেদের উপস্থিতিতে প্যাকেট করছে জেলা প্রশাসন। প্যাকেট সম্পন্ন হওয়ার পর তা যাবে টিসিবি ডিলারদের হাতে। ডিলাররা জেলা প্রশাসন থেকে পাওয়া তালিকা অনুযায়ী প্যাকেট পৌঁছে দিবেন সুবিধাভোগীদের কাছে। এ সময় উপজেলা পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন।  

news24bd.tv/এআর-কাবুল