শেখ রাসেল ম্যাচের বাজে রেফারিং নিয়ে দায়সারা মন্তব্য বাফুফের 

শেখ রাসেল ম্যাচের বাজে রেফারিং নিয়ে দায়সারা মন্তব্য বাফুফের 

মাহফুজুল ইসলাম

বাংলাদেশের ফুটবলে রেফারিংয়ের মান নিয়েই সমালোচনা যেন থামছেই না। কোটি টাকা খরচ করে দল গঠন করে, বাজে রেফারিংয়ের শিকার হয়ে টিম স্পিড ভেঙ্গে যাচ্ছে দলগুলোর। এমনই অভিমত দেন সাবেক ফুটবলার আব্দুল গাফফার। আর এ নিয়ে যেন চোখে ঠুলি পরেছে দেশিয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা বাফুফের।

 

গত ১৮ মার্চ শেখ রাসেলের ম্যাচে বিতর্কিত রেফারিং নিয়ে জানতে চাইলে বাফুফে সাধারণ সম্পাদক বলেন, আনুষ্ঠানিক অভিযোগ এলে খতিয়ে দেখা হবে বিষয়টি। ১৮ মার্চ, রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম। পুলিশ এফসি’র বিপক্ষে মাঠে শেখ রাসেল ক্রীড়া চক্র। টানা পাঁচ ম্যাচ হারের পর, এদিন ১-০ গোলে এগিয়ে শেখ রাসেল।

লড়াই চলছিল সমানতালে। কিন্তু বিধিবাম, হঠাৎই রেফারির পেনাল্টির বাঁশি শেখ রাসেলের বিরুদ্ধে?

পুলিশের ব্রাজিলিয়ান রিক্রুট ডেনিলসনের নেয়া শটে বক্সের মধ্যে উড়ন্ত বলে হেড নেয়ার চেষ্টায় ছিলেন এসানুর রহমান। তার সঙ্গে বল ক্লিয়ারের চেষ্টায় থাকা শেখ রাসেল ডিফেন্ডার রহমত মিয়ার বড় কোনো বডি কন্টাক্ট না হলেও পেনাল্টির বাঁশি বাঁজান রেফারি বিটু রাজ। যে ফুটেজ দেখে বিস্ময় প্রকাশ করেছেন জাতীয় পুরষ্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার আব্দুল গাফফার।

এমন সব সিদ্ধান্ত নষ্ট করে খেলার পরিবেশ। রেফারিদের মানসিক স্বাস্থ্যের যত্ন নিতে বাফুফের প্রতি পরামর্শ এক সময়কার দেশেসেরা এই ফুটবলারের। রেফারির এমন সিদ্ধান্তের বিষয়ে, দেশীয় ফুটবলের নিয়ন্ত্রক বাফুফের, দৃষ্টি আকর্ষণ করলে, দায়সারা জবাব সংস্থাটির সাধারণ সম্পাদকের। রেফারিদের আরো বেশি দ্বায়িত্ব ও সতর্কতার সাথে ম্যাচ পরিচালনার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।

news24bd.tv/ কামরুল