মানসম্পন্ন শিক্ষার সঙ্গে চাকরির সুযোগ

সংগৃহীত ছবি

মানসম্পন্ন শিক্ষার সঙ্গে চাকরির সুযোগ

অনলাইন ডেস্ক

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) মানসম্পন্ন উচ্চশিক্ষা দেওয়ার লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড গ্রুপ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সরকার ও ইউজিসি কর্তৃক অনুমোদিত এবং ‘বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন-২০১০’ অনুযায়ী ২০১৮ সালের ৩ জুন প্রতিষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ে তিনটি অনুষদের অধীনে মোট চারটি বিভাগ চালু রয়েছে।

এর মধ্যে ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ও মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ)। ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীনে রয়েছে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ।

আর ফ্যাকাল্টি অব হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সাইন্সেসের অধীনে বিএ (অনার্স) ইন ইংলিশ ও এম এ ইন ইংলিশ লিটেরেচার অ্যান্ড কালচারাল স্টাডিজ। একই অনুষদের অধীনে কোর্স অন প্রি-ইউনিভার্সিটি ইংলিশ পরিচালিত হয়।

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির উপাচার্য বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, প্রতিষ্ঠানটিকে স্বল্পতম সময়ের মধ্যে দেশের অন্যতম সুপ্রতিষ্ঠিত প্রাইভেট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ চলছে। এছাড়া সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে উন্নয়নকাজে পরিপূর্ণ সহায়তা করছেন উদ্যোক্তারা।

মেধা, যোগ্যতা ও অধিকারের ভিত্তিতে ছাত্র-ছাত্রীদের জন্য ১৪টি বিভিন্ন ধরনের স্কলারশিপ ও টিউশন ফি ওয়েভারের ব্যবস্থা করা হয়েছে। ক্যাম্পাসে শিক্ষার্থীবান্ধব পরিবেশ নিশ্চিতের পাশাপাশি শিক্ষা সহায়ক নিয়ম শৃঙ্খলায় কঠোর নজরদারি রয়েছে।

আইএসইউ ইউজিসির নির্দেশিকা অনুসারে আন্তর্জাতিকমানের ওবিই পাঠ্যক্রম, দেশ-বিদেশে নামকরা বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিপ্রাপ্ত উচ্চ যোগ্যতাসম্পন্ন ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, ইংরেজি ভাষার দক্ষতার জন্য ল্যাঙ্গুয়েজ ল্যাব, হাতেকলমে শিক্ষাদানের জন্য আধুনিক দুটি ফিজিক্স ও কেমিস্ট্রি ল্যাব, কম্পিউটার ল্যাব, টেক্সটাইল ল্যাবসহ বিশেষ ব্যবস্থা, মানসম্মত শিক্ষাদানে অঙ্গীকারাবদ্ধ থাকা, ক্লাসরুম কেন্দ্রিক এবং শিক্ষার্থীবান্ধব পরিবেশ আইএসইউতে বিদ্যমান। আকর্ষণীয় স্কলারশিপ, বৃত্তি এবং ওয়েভার (পূর্ণ অনুদান (১০০ শতাংশ থেকে শুরু করে আংশিক মওকুফ) যোগ্যদের স্ট্যান্ডার্ড গ্রুপের ৩০টির অধিক সহযোগী প্রতিষ্ঠানে চাকরির সুযোগ-সুবিধাসহ কিছু আলাদা বৈশিষ্ট্যের কারণে ইতোমধ্যেই শিক্ষার্থীদের আগ্রহ বাড়াচ্ছে আইএসইউ।

আইএসইউতে জানুয়ারি-জুন ও জুলাই-ডিসেম্বর বছরে দুটি সেমিস্টারের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। আরও তথ্যের জন্য আইএসইউ-এর ওয়েবসাইট www.isu.ac.bd ভিজিট করুন বা ০১৩১৩০৩৭০৭০, ০১৩১৩০৩৭০৭১, ০১৩১৩০৩৭০৭৮ নম্বর এ যোগাযোগ করতে পারেন।

news24bd.tv/আলী