নোয়াখালীতে ব্যবসা প্রতিষ্ঠান-বসত বাড়িতে হামলা, ৬৭ জনের বিরুদ্ধে মামলা

নোয়াখালীতে ব্যবসা প্রতিষ্ঠান-বসত বাড়িতে হামলা, ৬৭ জনের বিরুদ্ধে মামলা

আকবর হোসেন সোহাগ • নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জে ২০টি ব্যবসা প্রতিষ্ঠান ও বসত বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর, লুটপাটের ঘটনায় এজাহার নামীয় ৬৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।  

জেলা বাস্তহারা লীগের সহ-সভাপতি ও নরোত্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আতিক উল্লা বাদী হয়ে গত রাতে বেগমগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন।  

মামলার আসামিরা হচ্ছে মিরওয়ারীশপুর গ্রামের মৃত আবুল হাসেম লাতুর ছেলে ইমাম হোসেন বাহার,দেলোয়ার হোসেনের ছেলে দিমানসহ এজাহার নামীর ১৭ জন এবং অজ্ঞাত ৫০ জন।  

এদিকে, গতকাল (২ জুলাই) নোয়াখালী আদালতে  এ মামলার ২ নম্বর আসামি দিমান হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

 

সম্প্রতি উপজেলার নরোত্তমপুর গ্রামের ওয়াজীদ বেপারী বাড়ির মোঃ ফারুকের ছেলে ফয়সলের সাথে পাশবর্তী  মীরওয়ারীশপুর গ্রামের মুসার বাপের বাড়ির বেলালের ছেলে আব্দুল জলিলের মারামারি হয়। এ ঘটনার জের ধরে গেল ১৯ জুন মীরওয়ারীপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহাজাহান সাজুর  অনুগত বাহার সুমন,টিপু,বাবলু,জনি,নাছির,ফারুক,লিটন,বাবু.সুয়েলের নেতৃত্বে ৭০থেকে ৮০ জনের বিশাল সন্ত্রাসী বহর বেগমগঞ্জ-সোনাইমুড়ী রোডের  মিরওয়ারীশপুর বাজারে রামদা,কিরিচ,পিস্তল নিয়ে  হামলা চালায়।

এ সময় সন্ত্রাসীরা মজুমদারহাট  বাজারের ব্যবসায়ী আতিক উল্লার স্যনিটারি দোকান,তাজুল ইসলামের মুদি দোকান ভাঙচুর ও লুট করে।  

এছাড়া নয়াদিগন্ত পত্রিকার নোয়াখালী সংবাদদাতা মুহাম্মদ হানিফ ভুঁইয়ার মোটর সাইকেল ও ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স রহমান মেডিকেল হলসহ ২০টি ব্যবসা প্রতিষ্ঠান ও পাশবর্তী  নরোত্তমপুর গ্রামের মোকলেছ মিস্ত্রি,ডাঃ মোজাম্মেল হোসেন, হায়দার কন্ট্রেকটর, মফিজ মোহরার,সোলাইমান মিয়ার,চেরাজল হক মিয়ার, দেলুমিয়া ও কাসেমের বাড়ি ভাঙচুর করে।

এ সময় সন্ত্রাসী হামলায় কমপক্ষে ৫ আহত হন। আহতদের মধ্যে মাহাফুজকে (৪০) আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

সোহাগ/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর