সম্রাটের বিরুদ্ধে আদালতের অভিযোগপত্র গ্রহণ 
সম্রাটের বিরুদ্ধে আদালতের অভিযোগপত্র গ্রহণ 

সংগৃহীত ছবি

সম্রাটের বিরুদ্ধে আদালতের অভিযোগপত্র গ্রহণ 

অনলাইন ডেস্ক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ তার বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। একই সঙ্গে মামলাটি অভিযোগ গঠন শুনানির জন্য ৩১ মার্চ দিন ধার্য করে বিশেষ জজ আদালত-৬ এ বদলির আদেশ দেন। এ ছাড়া সম্রাটের জামিন শুনানির জন্য ৩১ মার্চ দিন ধার্য করেন।

এদিন সকালে অ্যাম্বুলেন্সে করে সম্রাটকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। তার উপস্থিতিতে মামলার অভিযোগপত্র গ্রহণ শুনানি হয়। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৭ মার্চ সম্রাটের আইনজীবী জামিন চেয়ে আবেদন করা হয়।

আজ আদালত জামিন আবেদনের ওপর শুনানির জন্যও ৩১ মার্চ দিন ধার্য করেছেন। ২০২০ সালের ৭ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক ও অবৈধ ক্যাসিনোকাণ্ডে দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র জমা দিয়েছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। এ ঘটনায় ২০১৯ সালের ১২ নভেম্বর বাদী হয়ে মামলাটি করেন দুদক উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম। এর পর দীর্ঘ তদন্তশেষে মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

news24bd.tv/desk