ধ্বংসস্তূপে পরিণত ইউক্রেনের মারিউপোল!
ধ্বংসস্তূপে পরিণত ইউক্রেনের মারিউপোল!

সংগৃহীত ছবি

ধ্বংসস্তূপে পরিণত ইউক্রেনের মারিউপোল!

অনলাইন ডেস্ক

রাশিয়া-ইউক্রেনের টানা যুদ্ধে বিধ্বস্ত ইউক্রেন। ধ্বংসস্তূপে পরিণত হয়েছে মারিউপোল। চেরনোবিলে পরমাণু কেন্দ্রের একটি ল্যাবরেটরি ধ্বংস করল রুশ সেনা। পরমাণু কেন্দ্রের বাইরে অগ্নিকাণ্ড ঘিরে আতঙ্ক বেড়েই চলেছে।

কখনও মিসাইল হামলা। কখনও রাস্তায় ট্যাঙ্কের গোলাবর্ষণ। টানা যুদ্ধে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের একাধিক শহরের সাথে ধ্বংস্তূপে পরিণত মারিউপোল। উপগ্রহ চিত্রে শহরের আকাশে দেখা যাচ্ছে কালো ধোঁয়া।

মারিউপোলের রাস্তায় ঢুকে পড়েছে রুশ ট্যাঙ্ক। মাঝেমধ্যেই চলছে গোলাবর্ষণ। চেরনোবিল পরমাণবিক কেন্দ্র তাদের দখলে বলে আগেই দাবি করে রাশিয়া। সেখানেই একটি ল্যাবরেটরি ধ্বংস করে দিয়েছে তারা। অন্যদিকে যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী বলেছেন রাশিয়ান বাহিনী এক জায়গাতেই আটকে আছে। তবে দক্ষিণাঞ্চলীয় শহর মারিউপোলে তীব্র লড়াই হচ্ছে এবং দেশটির প্রেসিডেন্ট বলছেন যে রাশিয়ান হামলার পর সেখানে আর কিছুই অবশিষ্ট নেই। গত বুধবার ধ্বংস হওয়া একটি থিয়েটারের মধ্যে এখনো বহু বেসামরিক নাগরিক আটকে আছে বলে মনে করা হচ্ছে।

চেরনোবিল পরমাণু কেন্দ্রের বাইরে দাউদাউ করে জ্বলছে গাছপালা ৷ ইউক্রনের অভিযোগ, রাশিয়ার গোলাবর্ষণেই এই আগুন । পরমাণু কেন্দ্রের বাইরে আগুনের জেরে ছড়িয়েছে আতঙ্ক ৷

news24bd.tv/এমি-জান্নাত