শেখ আমেনা বেগমের মৃত্যুবার্ষিকীতে যুবলীগের শ্রদ্ধা

সংগৃহীত ছবি

শেখ আমেনা বেগমের মৃত্যুবার্ষিকীতে যুবলীগের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেজ বোন, সাবেক মন্ত্রী শহীদ আবদুর রব সেরনিয়াবাতের সহধর্মিণী, বর্ষীয়ান জননেতা আবুল হাসানাত আবদুল্লাহ এমপির মাতা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নানি শেখ আমেনা বেগমের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ (২৪ মার্চ) বনানী কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এর আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, আমার নানি, বঙ্গবন্ধুর সেজ বোন শেখ আমেনা বেগম ছিলেন অত্যন্ত সহজ-সরল মানুষ।

তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে আহত হয়েছিলেন এবং শরীরে গুলি নিয়েই বেঁচে ছিলেন। তিনি হারিয়েছিলেন স্বামী, পুত্র, সন্তান, নাতনীকে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেই যন্ত্রণা বয়ে বেড়িয়েছেন। বাবা-মাকে হারিয়ে আমাদের এতিম দুই ভাইকে তিনিই মানুষ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এ্যাড. মামুনুর রশীদ, মো.  রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, মো. আনোয়ার হোসেন, কাজী মো. মাজহারুল ইসলাম, মো. সোহেল পারভেজ, আবু মুনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবলু, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক ব্যারিস্টার আলী আসিফ খান রাজীব, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন পাভেল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক প্রমূখ।

news24bd.tv/ark