নতুন ইতিহাস গড়লো ‌‘আরআরআর’
নতুন ইতিহাস গড়লো ‌‘আরআরআর’

সংগৃহীত ছবি

নতুন ইতিহাস গড়লো ‌‘আরআরআর’

অনলাইন ডেস্ক

বহুল আলোচিত ‘বাহুবলী’খ্যাত নির্মাতা এস এস রাজামৌলির নতুন সিনেমা ‘আরআরআর’ শুক্রবার (২৫ মার্চ) বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে। মুক্তির প্রথ দিনেই বক্স অফিসে তাণ্ডব চালালো ‘আরআরআর’। প্রথম দিনেই অবিশ্বাস্য রেকর্ড গড়েছে সিনেমাটি। এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন রাজামৌলি।

বাহুবলীকে পেছনে ফেলে রেকর্ডের শীর্ষে এখন তার ‘ট্রিপল আর’। সিনেমাটি প্রথমদিনেই বিশ্বব্যাপী প্রায় ২২৩ কোটি রুপি আয় করেছে বলে জানিয়েছে  ভারতীয় সিনেমার বাণিজ্য বিষয়ক বিশ্লেষক তরুন আদর্শ। ‘আরআরআর’ ৮০০ কোটি রুপি আয় করেছে মুক্তির আগেই। এর মধ্যে সিনেমার স্বত্ব বিক্রিসহ গানের আয়ও রয়েছে। এছাড়াও উত্তর ভারতীয় স্বত্ব থেকে এটি সংগ্রহ করেছে ১৩৫ কোটি রুপি।

ইতোমধ্যে ভারতে ব্যাপক আলোচনা ও উত্তেজনা তৈরি হয়েছে সিনেমাটিকে ঘিরে। কয়েকগুণ বেশি দামেও টিকিট ক্রয় করে সিনেমাটি দেখছেন দর্শক। চাহিদা থাকায় কোথাও কোথাও ২১০০ রুপিতেও (বাংলাদেশি মুদ্রায় ২৩০০ টাকার বেশি) বিক্রি হচ্ছে ‘আরআরআর’ সিনেমার টিকেট।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন মাইলফলক তৈরি করেছে ‘আরআরআর’। কেবল তেলেগু ভার্সনেই সিনেমাটি ১২০ কোটি রুপির মতো আয় করেছে। এছাড়া তামিলে ১০ কোটি, হিন্দিতে প্রায় ২৫ কোটি, কন্নড় ভাষায় ১৪ কোটি ও মালায়লাম ভাষায় ৪ কোটি আয় করেছে।

কেবল ভারতে নয়, আন্তর্জাতিক বাজারেও অবিশ্বাস্য দাপট দেখাচ্ছে ‘আরআরআর’। উত্তর আমেরিকায় রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে প্রথম দিনে। বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ জানান, যুক্তরাষ্ট্র ও কানাডায় সিনেমাটির প্রথম দিনের আয় ২৬ কোটি ৪৬ লাখ রুপি। এর আগে কোনো ভারতীয় সিনেমা উত্তর আমেরিকায় একদিনে এত বেশি আয় করতে পারেনি।

এর আগে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে প্রথম দিনে ২০০ কোটির বেশি আয় করেছিল ‘বাহুবলী ২’। এটি ভারতের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী সিনেমা। ধারণা করা হচ্ছে ভারতীয় সিনেমার ইতিহাস নতুনভাবে লিখতে যাচ্ছে এই ছবিটি। বিশ্লেষকরা বলছেন, ভারতীয় সিনেমায় অতীতের সব রেকর্ড ভেঙে দেবে ‘আরআরআর’।

এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর। তাদের সঙ্গে আছেন বলিউড তারকা অজয় দেবগন ও আলিয়া ভাট। হিন্দি ছাড়া সিনেমাটি তামিল, তেলেগু, মালয়ালম ও কন্নড় ভাষায় মুক্তি দেয়া হয়েছে।  

news24bd.tv/আলী