গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে উল্টা হুমকির অভিযোগ
গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে উল্টা হুমকির অভিযোগ

সংগৃহীত ছবি

বেসরকারি আর্থিক দেনদেনকারী প্রতিষ্ঠান বিরুদ্ধে

গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে উল্টা হুমকির অভিযোগ

মাসুদা লাবনী

আহমেদীয়া ফাইন্যান্স এন্ড কর্মাস এমসিএস লি: একটি বেসরকারি আর্থিক দেনদেনকারী প্রতিষ্ঠান। প্রায় দেড় দশক ধরে তারা ডিপিএস, এফডিআর এর মাধ্যমে গ্রাহকের সাথে ব্যাংকিং কার্যক্রম চালিয়ে আসছে।  দুই বছর ধরে গ্রাহকদের লভ্যাংশ ও টাকা ফেরত না দিয়ে উল্টা হুমকি দেয়ায় অনেকেই র‌্যাব ও থানায় অভিযোগ করেছেন। আর প্রতিষ্ঠানের কর্ণধারের দেখা মেলে না অফিসে।

 

রাজধানীর মিরপুর ১৪তে আহমেদীয়া ফাইন্যান্স এন্ড কর্মাস এমসিএস লি: এর প্রধান কার্যালয়। যেখানে এখন প্রতিদিনই পাওনা টাকার জন্য ভিড় করছেন শত শত গ্রাহক।  

ভুক্তভোগীরা বলেন, দেড় দশকের এই প্রতিষ্ঠানটিতে গ্রাহক সংখ্যা প্রায় ১৩শ। কিন্তু দুই বছর ধরে বিভিন্ন স্কিমে গ্রাহকের আমানতের বিপরীতে লভ্যাংশ কিংবা আসল কোনোটাই দিতে পারছে না তারা।

গ্রাহকরা কত টাকা পান এর তথ্য দিতে নারাজ কর্মকর্তারাও। প্রতিষ্ঠানটির কর্ণধার মনির আহমেদ আসেন না অফিসে, তার সেল নম্বরে বারবার ফোন করলেও মেলে ব্যস্ত টোন।

বারবার আবেদনে ফল না মেলায়, পুলিশ ও র‌্যাবের কাছ অভিযোগ করেন ভুক্তভোগীরা। যেখানে পাওনা টাকার বদলে ভয়ভীতি দেখানোর অভিযোগ আনা হয় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।  এ বিষয়ে র‌্যাব জানায়, আহমেদীয়া ফাইন্যান্স এর বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে।

গ্রাহকের টাকা আত্মসাতকারী এ ধরণের প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার কথাও জানায় আইন-শৃঙ্খলাবাহিনী।