২৯ মার্চ সিলেট জেলা বিএনপির সম্মেলন
২৯ মার্চ সিলেট জেলা বিএনপির সম্মেলন

সংগৃহীত ছবি

২৯ মার্চ সিলেট জেলা বিএনপির সম্মেলন

সৈয়দ রাসেল, সিলেট: 

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামি ২৯ মার্চ অনুষ্ঠিত হচ্ছে সিলেট জেলা বিএনপির সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে দীর্ঘদিনের নিষ্ক্রীয়তা ভেঙ্গে প্রাণচাঞ্চল্য ফিরেছে সিলেটের বিএনপি শিবিরে।  এদিকে সম্মেলনে ভোটের মাধ্যমে তাদের নেতৃত্ব নির্বাচন করবে উপজেলা ও পৌরসভা মিলে ১৮ ইউনিটের ১৮১৮ জন কাউন্সিলর। এমন বাস্তবতায় কদর বেড়েছে তৃণমূল নেতাদের।

 

দীর্ঘ ছয় বছর পর গেল ২১ মার্চ ছিল সিলেট জেলা বিএনপির প্রতীক্ষিত সম্মেলন। নতুন নেতৃত্ব পেতে উদগ্রীব নেতাকর্মীদের প্রস্তুতিও ছিল সেরকম। কিন্তু একদিন আগে ভোটার তালিকা হালনাগাদ না হওয়ার অজুহাত দেখিয়ে হঠাৎ স্থগিত করা হয় জেলা বিএনপির কাউন্সিল।  

রহস্য কিংবা নাটকীয়তার এখানেই শেষ নয়। পরদিন হুট করেই সভাপতির পদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। সংবাদ সম্মেলন করে পরিস্কার করেন তাঁর অবস্থান। তবে অন্তর্কোন্দলের জেরে তাঁর ওপর দলের চাপ ছিল কি না-এমন প্রশ্নে কৌশলী উত্তর দেন তিনি। এদিকে স্থগিত হওয়ার পর অনিশ্চিত সেই সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ। পরিস্থিতি যেমনই হোক; সম্মেলনকে ঘিরে দলে পুনর্জাগরণ সৃষ্টি হয়েছে-এমনটাই মত প্রার্থীদের।  

ক্ষমতাহীন অবস্থায় দীর্ঘদিন থেকে নানা প্রতিকূল পরিস্থিতিতে দলের নেতাকর্মীরা। এমন বাস্তবতায় দলীয় প্রধানের মুক্তি ও সরকারবিরোধী আন্দোলন জোরদার করার চ্যালেঞ্জ নিয়েই কাজ করবে নবনির্বাচিত কমিটি; প্রত্যাশা জ্যেষ্ঠ নেতাদের।

এর আগে জেলা বিএনপির সম্মেলনে সভাপতি পদে দুইজন ও সাধারণ সম্পাদক পদে চারজন সহ মোট ৯ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।  

news24bd.tv/ কামরুল 

;