যেভাবে গ্রেপ্তার হলেন শুটার মাসুম
যেভাবে গ্রেপ্তার হলেন শুটার মাসুম

সংগৃহীত ছবি

যেভাবে গ্রেপ্তার হলেন শুটার মাসুম

অনলাইন ডেস্ক

ঢাকায় মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যার মূল শুটারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।  আজ রোববার দুপুরে ঢাকায় ডিএমপির মিডিয়া সেন্টারে ডিবির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, হত্যার ঘটনা ঘটিয়ে পারদিনই সে ভারতে পালিয়ে যেতে চেয়েছিল, কিন্তু পারেনি।  

ডিবি জানায়, হত্যাকান্ডের পরের রাতে একটি গাড়িতে করে জয়পুরহাটে চলে যায় শুটার মাসুম। সেখান থেকে সীমান্ত পাড়ি দিয়ে তিনি ভারতে যেতে চেয়েছিলেন।

অনেক চেষ্টার পরও সেদিন তিনি পলিয়ে ভারত যেতে পারেননি। এরপর তিনি চলে আসেন বগুড়ায়। সেখানে আত্মগোপনে থাকার চেষ্টা করে। কিন্ত যে গাড়ীতে করে মাসুম জয়পুর হাট গিয়েছিলেন ডিবি পুলিশ সে গাড়ীর লোকজনের সন্ধান পায় এবং পরে ওই গাড়ীর লোকজনকে নিয়ে বগুড়ায় রওনা হন ডিবি পুলিশ। এরপর আজ সকালে বগুড়া থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। বগুড়া জেলা পুলিশের সহায়তায় মাসুমকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

আরো পড়ুন : শাহজাহানপুরে জোড়া খুনের মামলার প্রধান আসামি গ্রেপ্তার

ডিবি জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদুলকে হত্যার বিষয়টি স্বীকার করেছেন মাসুম। এ ছাড়া সিসি ক্যামেরার ফুটেজ ও তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে এই হত্যায় মাসুমের অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে পূর্বপরিকল্পিত এই হত্যার ‘মোটিভ’ এখনো জানা যায়নি।

news24bd.tv/ark