হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ
হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ

সংগৃহীত ছবি

হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকে চলছে আধাবেলার হরতাল। ভোরে রাজধানীর পল্টন মোড়ে অবস্থান নেয় হরতাল সমর্থকরা। গাড়ি আটকে নামিয়ে দেওয়া হয় যাত্রীদের। পরে অনেককেই হেঁটে রওয়ানা দেন গন্তব্যে।

সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছেন তারা। এই হরতালে কোনও ধরণের উস্কানি না দেওয়ার আহ্বান জানান তিনি।

বাম জোটের হরতালকে কেন্দ্র করে পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা পল্টন মোড়ে অবস্থান নিয়েছে।  

বাম গণতান্ত্রিক জোটের নেতাদের দাবি, হরতালে মিছিল করায় বেশ কয়েকজন নেতা কর্মীকে আটক করা হয়েছে। শাহবাগেও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন হরতাল সমর্থকরা।  

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে এই হরতাল। তবে হরতালে স্বাভাবিক রয়েছে পরিস্থিতি। চলছে গণপরিবহনও। কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবরও মেলেনি।

‘ভোজ্যতেল-চাল-ডাল-পেঁয়াজসহ খাদ্যদ্রব্যের লাগামহীন দাম এবং গ্যাস-বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধির অপতৎপরতা বন্ধে’ হরতালের ডাক দেয় বাম জোট। এতে নৈতিক সমর্থন দিয়েছে বিএনপি।

এদিকে ‘অযৌক্তিক ও খোঁড়া অজুহাতে’ হরতাল ডাকা হয়েছে-এমন দাবি করে ঢাকা ও আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চালানোর ঘোষণা দেয় ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতি।

news24bd.tv রিমু

;