তারেক মাসুদ ফিল্ম সোসাইটির যাত্রা শুরু
তারেক মাসুদ ফিল্ম সোসাইটির যাত্রা শুরু

তারেক মাসুদ ফিল্ম সোসাইটির যাত্রা শুরু

অনলাইন ডেস্ক

নন্দিত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের নামে তার জন্মস্থান ফরিদপুরে গঠিত হলো চলচ্চিত্র সংসদ। তারেক মাসুদ ফিল্ম সোসাইটি নামের এ সংগঠন প্রতিষ্ঠার লক্ষ্যে গত শনিবার (২৬ মার্চ) জেলা শহরের কমলাপুরে চলচ্চিত্রপ্রেমীদের মিলনমেলা ঘটে। এ সম্মেলনে সবার সম্মতিতে নির্ধারিত হয় সংসদের নাম, প্রণীত হয় গঠনতন্ত্র এবং গঠিত হয় আট সদস্যের প্রথম কার্যনির্বাহী পরিষদ। সভাপতি নির্বাচিত হন শিক্ষক ও সংস্কৃতিকর্মী রেজাউল করিম, সাধারণ সম্পাদক নির্বাচিত হন কথাসাহিত্যিক ও সাংবাদিক এইচ.এম. মেহেদী হাসান।

সভাপতি রেজাউল করিম বলেন, যে যাত্রা আমরা শুরু করলাম তাকে সাফল্যমণ্ডিত করতে হলে অনেক দূর হাঁটতে হবে। আমরা আশাবাদী, কেননা আমাদের সাথে যুক্ত হয়েছেন কিছু তরুণপ্রাণ কর্মঠ চলচ্চিত্রপ্রেমী।  

আর সাধারণ সম্পাদক এইচ. এম. মেহেদী হাসান বলেন, ফরিদপুরে চলচ্চিত্র সংসদ দীর্ঘদিন ধরে মুখ থুবড়ে আছে। তাই নতুন করে আন্দোলনকে চাঙা করতে যাত্রা শুরু করলো তারেক মাসুদ ফিল্ম সোসাইটি। নামকরণের ক্ষেত্রে শরণ নিয়েছি ফরিদপুরের কৃতী সন্তান হিসেবে তারেক মাসুদের। চলচ্চিত্র সংসদ আন্দোলনে তার দেখানো পথে আমরা চলতে চাই। তিনি আমাদের অনুপ্রেরণা-শক্তি।  

তিন বছরের জন্য নির্বাচিত সংগঠনের অন্যান্য সদস্যরা হলেন: সহ-সভাপতি লিয়াকত হিমু, সহ সাধারণ সম্পাদক সুজিত হাসান শোভন, কোষাধ্যক্ষ মো. শরিফুল ইসলাম খান, সদস্যবৃন্দ মো. তাসিনুল করিম প্রত্ন, মো. আসিফ খান তামিম ও তাওসিফ করিম প্রাচ্য।  

সম্মেলন শেষে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধের উপর নির্মিত তারেক মাসুদের শর্টফিল্ম ‘নরসুন্দর’।

news24bd.tv/এমি-জান্নাত   

;