বিপুল পরিমাণ জাল টাকাসহ চক্রের মূলহোতা ও তিন সহযোগী গ্রেপ্তার
বিপুল পরিমাণ জাল টাকাসহ চক্রের মূলহোতা ও তিন সহযোগী গ্রেপ্তার

বিপুল পরিমাণ জাল টাকাসহ চক্রের মূলহোতা ও তিন সহযোগী গ্রেপ্তার

শেখ জায়েদ

বিপুল পরিমাণ জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ চক্রের মূলহোতা সাইফুদ্দিন ও তার তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার র‌্যাব জানায়, অস্ত্র ও মাদক কেনাবেচায় এই জাল টাকা ব্যবহার হয়। তবে এবার আসন্ন রমজান ও ঈদ সামনে রেখে বিপুল পরিমাণ জালনোট তৈরি করে চক্রটি। গোপন সংবাদ ও গোয়েন্দা নজরদারির ভিত্তিতে কক্সবাজারের কুতুবদিয়া থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৭।

‘এই নোট দেখে মনেই হবে না নকল। ল্যাপটপ বা কম্পিউটারে রঙ্গিন প্রিন্ট করে বিশেষ কৌশলে জালনোট বানিয়ে বাজারে ছাড়ছে একটি চক্র। এমন খবরে ও গোয়েন্দা নজরদারির মাধ্যমে নিশ্চিত হয়েই চক্রের প্রধান সাইফুদ্দিনকে কক্সবাজারের কুতুবদিয়া থেকে গ্রেপ্তার করে র‌্যাব। আটক করা হয় তার তিন সহযোগীকে। উদ্ধার হয় টাকা তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ জাল টাকা। ’

র‌্যাব বলছে, রমজান ও ঈদ সামনে রেখেই জালনোট কারবারিদের এই আয়োজন।

র‌্যাব জানায়, জালনোটের লেনদেন হয় মূলত অস্ত্র ও মাদক কারবারিতে। বিভিন্ন সময় ধরা পড়া অস্ত্র ও মাদকের চালানের সাথেও এমন জালনোট প্রায়ই পাওয়া যায়। প্রথমবারের মতো ধরা পড়েছে চক্রটি।

পরবর্তী আইনানুগ ব্যবস্থার জন্য আসামি এবং উদ্ধার আলামত কুতুবদিয়া থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হচ্ছে বলে জানায় র‌্যাব।
news24bd.tv/তৌহিদ

;