জালটাকা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ৪
জালটাকা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

জালটাকা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

শেখ জায়েদ

বিপুল পরিমান জালটাকা ও জালটাকা তৈরির সরঞ্জামসহ চক্রের মূলহোতা সাইফুদ্দিন ও তার ৩ সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার র‌্যাব জানায়, অস্ত্র ও মাদক কেনাবেচায় এই জালটাকা ব্যবহার হলেও আসন্ন রমজান ও ঈদকে সামনে রেখে বিপুল পরিমান জালনোট তৈরি করে চক্রটি। গোপন সংবাদ ও গোয়েন্দা নজরদারির ভিত্তিতে কক্সবাজারের কুতুবদিয়া থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব ৭ চট্টগ্রাম।

এই নোটগুলো দেখে আপনার মনেই হবে না নকল।

ল্যাপটপ বা কম্পিউটারে রঙ্গিন প্রিন্ট করে বিশেষ কৌশলে জালনোট বানিয়ে বাজারে ছাড়ছে একটি চক্র। এমন খবরেও গোয়েন্দা নজরদারির মাধ্যমে নিশ্চিত হয়েই চক্রের প্রধান সাইফুদ্দিনকে কক্সবাজারের কুতুবদিয়া থেকে গ্রেপ্তার করে র‌্যাব। আটক করা হয় তার আরও তিন সহযোগীকে উদ্ধার হয় টাকা তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ জাল টাকা।

র‌্যাব বলছে, রমজান ও ঈদ সামনে রেখেই জালনোট কারবারিদের এই আয়োজন। জালনোটের লেনদেন হয় মূলত অস্ত্র ওমাদক কারবারিতে। বিভিন্ন সময় ধরাপড়া অস্ত্র ও মাদকের চালানের সাথেও এমন জালনোট প্রায়ই পাওয়া যায়। প্রথমবারের মতো ধরা পড়েছে এই চক্রটি। পরবর্তী আইনানুগ ব্যবস্থার জন্য আসামি এবং উদ্ধারকৃত আলামত কুতুবদিয়া থানা পুলিশের কাচে হস্তান্তর করা হচ্ছে বলে জানায় র‌্যাব।

news24bd.tv/ কামরুল 

;