ভারতের পর এবার বিশ্বজুড়ে ঝড় তুলেছে ‘আরআরআর’
ভারতের পর এবার বিশ্বজুড়ে ঝড় তুলেছে ‘আরআরআর’

সংগৃহীত ছবি

 বিশ্বের সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড

ভারতের পর এবার বিশ্বজুড়ে ঝড় তুলেছে ‘আরআরআর’

অনলাইন ডেস্ক

বহুল আলোচিত ‘বাহুবলী’খ্যাত নির্মাতা এস এস রাজামৌলির নতুন সিনেমা ‘আরআরআর’ শুধু ভারত নয়, বিশ্ব বক্স অফিসে ঝড় তুলেছে। দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআরের বহুল আলোচিত অ্যাকশনধর্মী ছবিটি রেকর্ডের পর রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস তৈরি করে চলেছে। গেল তিন (২৫-২৭ মার্চ) দিনে বক্স অফিস বিশ্বের সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড গড়েছে সিনেমাটি। এই তিনদিনে সিনেমাটির আয় ৬০ মিলিয়ন মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫২০ কোটি টাকা।

প্রথম দিনের রেকর্ডের পর দ্বিতীয় ও তৃতীয় দিনের আয় আরও বেড়েছে সিনেমাটির। যার সুবাদে তৃতীয় দিন শেষে ‘আরআরআর’-এর আয় ছাড়িয়ে গেছে ৫০০ কোটি রুপি। খবরটি নিশ্চিত করেছেন বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, গেল তিন (২৫-২৭ মার্চ) বিশ্বব্যাপী ‘দ্য ব্যাটম্যান’ সংগ্রহ করেছে ৪৫.৫ মিলিয়ন মার্কিন ডলার আর ‘দ্য লস্ট সিটি’ সংগ্রহ করেছে ৩৫ মিলিয়ন মার্কিন ডলার। মুক্তির তৃতীয় দিনে বিশ্বব্যাপী ‘আরআরআর’ সংগ্রহ করেছে ১২৬ কোটি (গ্রস) রুপি। সব মিলিয়ে মুক্তির তিন দিনে সিনেমাটির মোট সংগ্রহ ৪৫০ কোটি রুপির বেশি ছাড়িয়েছে।

বলিউড হাঙ্গামার দাবি, ‘আরআরআর’ প্রথম সপ্তাহান্তে (শুক্র-শনি-রবি) বিশ্ব বক্স অফিসে সংগ্রহ করেছে ৪৮৫ কোটি রুপি। যদিও পোর্টালটির বিশেষ নোট, এর সবই বাণিজ্য বিশ্লেষকদের বরাতে আনুমানিক পরিসংখ্যান।

টাইমস অব ইন্ডিয়া বলছে, প্রথম দিনে সিনেমাটি বিশ্বব্যাপী সংগ্রহ করেছে ২৪০-২৬০ কোটি রুপি, যদিও সিনেমা সংশ্লিষ্টরা বলছেন এই সংগ্রহ ২২৩ কোটি রুপি। সব সংস্করণে মিলিয়ে দ্বিতীয় দিনে সিনেমটির মোট সংগ্রহ ১০৫ থেকে ১১০ কোটি রুপি (গ্রস)।


 
বাহুবলীকে পেছনে ফেলে রেকর্ডের শীর্ষে এখন তার ‘ট্রিপল আর’। ধারণা করা হচ্ছে ভারতীয় সিনেমার ইতিহাস নতুনভাবে লিখতে যাচ্ছে এই ছবিটি। বিশ্লেষকরা বলছেন, ভারতীয় সিনেমায় অতীতের সব রেকর্ড ভেঙে দেবে ‘আরআরআর’।

এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী সুপারস্টার রাম চরণ ও জুনিয়র এনটিআর। তাদের সঙ্গে আছেন বলিউড তারকা অজয় দেবগন ও আলিয়া ভাট। হিন্দি ছাড়া সিনেমাটি তামিল, তেলেগু, মালয়ালম ও কন্নড় ভাষায় মুক্তি দেয়া হয়েছে।  

 news24bd.tv/আলী

;