শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে চবিতে বিক্ষোভ
শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে চবিতে বিক্ষোভ

সংগৃহীত ছবি

শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে চবিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মূল ফটক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। ওই শিক্ষার্থীর নাম কফিল উদ্দিন সামি। আজ সোমবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ফটক আটকে রাখেন তারা। পরে প্রক্টরের আশ্বাসে ফটক খুলে দেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা বলেন, নৈতিকতার জায়গা থেকে আমরা বিক্ষোভ নেমেছি। ক্যাম্পাসে অহেতুক ছাত্রকে রক্তাক্ত করার অধিকার কারও নেই। হাসপাতালে আহত অবস্থায় রয়েছে সামি। আমরা তাকে মারধরের বিচার চাই।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, সহপাঠীকে মারধরের প্রতিবাদে আন্দোলনে নেমেছিল ছাত্ররা। আমরা আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন থেকে সরে আসে।

গতকাল রোববার দুপুরে কথা কাটাকাটির জেরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সামনে কফিল উদ্দিন সামিকে মারধর করেন শাখা ছাত্রলীগের উপগ্রুপ ‘সিক্সটি নাইন’র নেতাকর্মীরা। কফিল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। চমেক হাসপাতাল সূত্রে জানা যায়, তার মাথা ও শরীরের বিভিন্ন জায়গায় মারাত্মক জখম হয়েছে।

news24bd.tv/এমি-জান্নাত    

;