ট্রেলারেই বাজিমাত  ‘কেজিএফ ২’ (ভিডিও)
ট্রেলারেই বাজিমাত  ‘কেজিএফ ২’ (ভিডিও)

সংগৃহীত ছবি

ট্রেলারেই বাজিমাত  ‘কেজিএফ ২’ (ভিডিও)

অনলাইন ডেস্ক

ভারতের সবচেয়ে আলোচিত ও প্রতীক্ষিত 'কেজিএফ চ্যাপ্টার টু' সিনেমাটির জন্য প্রায় তিন বছর ধরে দর্শকের অপেক্ষার অবসান ঘটলো ট্রেলার প্রকাশের মধ্যে দিয়ে। আগামী ১৪ এপ্রিল একাধিক ভাষায় মুক্তি পাবে সিনেমাটি।  প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ সিনেমার ট্রেলার রোববার (২৭ মার্চ) রাতে প্রকাশ করা হয়। আর প্রকাশের পর মাত্র ২৪ ঘণ্টায় এটি অতীতের সমস্ত রেকর্ড গুঁড়িয়ে দিয়েছে।

আলোচিত এই সিনেমার ট্রেলারটি পাঁচটি ভাষায় প্রকাশ হয়েছে । ২৪ ঘণ্টায় সব ভাষা মিলিয়ে এর ভিউ ছাড়িয়েছে ১১০ মিলিয়ন! যা ভারতীয় সিনেমার ইতিহাসে কখনোই দেখা যায়নি। রকিং স্টার ইয়াশের এই ছবির সবচেয়ে বেশি ভিউ এসেছে হিন্দি ভার্সন থেকে। হিন্দি ট্রেলারটি দেখা হয়েছে ৫১.৫ মিলিয়নের বেশি বার। এছাড়া তেলেগু ভার্সনে ২০.৫ মিলিয়ন, কন্নড় ভাষায় ১৮ মিলিয়ন, তামিলে ১২ মিলিয়ন ও মালায়লাম ভাষায় ভিউ হয়েছে ৮ মিলিয়ন।

সিনেমা বিশ্লেষকরা মনে করছেন, কেবল ট্রেলার নয়, সিনেমাটি মুক্তি পেলে বক্স অফিসেও রেকর্ড গড়বে। সেই ইঙ্গিত ট্রেলারেই পাওয়া গেছে। বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ টূইট করে বলেছেন, ‘বক্স অফিসে সুনামির জন্য তৈরি থাকুন’।

২০১৮ সালে ছবিটির প্রথম কিস্তি 'কেজিএফ চ্যাপ্টার ওয়ান' মুক্তি পায়। মুক্তির পর ব্যাপক সাড়া ফেলে দেয় ছবিটি। প্রশান্ত পরিচালিত এবং বিজয়ী কিরাগাঁদুরের হম্বালের ফিল্মস বেনারে অধীনে ভারতীয় কন্নড়-ভাষায় নির্মিত হয় কেজিএফ: চ্যাপ্টার ওয়ান। ছবিটি কৃষ্ণপ্পা বেয়ার 'রকি' কে নিয়ে গঠিত।

রকি  দারিদ্র্যের মধ্যে জন্মগ্রহণ করেছিল এবং ১৯৬০-এর দশকে বোম্বে (বর্তমানে মুম্বাই) এসেছিল তার মৃত মায়ের কথা অনুযায়ী ক্ষমতা এবং সম্পদের অধীকারী হতে। সেখানে সোনার মাফিয়ার সঙ্গে জড়িত হয়ে পড়ে এরপর সে কোলার গোল্ড ফিল্ডের অত্যাচারী উত্তরাধিকারী গরুড়া’কে হত্যা করার জন্য নিযুক্ত হয়।
 
'রকি' হিসাবে ইয়াশ এবং গরুড়া হিসেবে রামচন্দ্র রাজু অভিনয় করেন। অনন্ত নাগ চলচ্চিত্র বর্ণনা পাশাপাশি শ্রীনদি শেঠি, ভাসিষত এন সিমা, আয়্যাপ্পা পি শর্মা ও হরিশ রায়ের সঙ্গে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন। ৬৬তম জাতীয় চলচ্চিত্র অ্যাওয়ার্ডে, চলচ্চিত্রটি সেরা অ্যাকশন এবং সেরা স্পেশাল ইফেক্টের জন্য ২টি পুরস্কার জিতে সিনেমাটি।

‘কেজিএফ : চ্যাপ্টার টু’তে ইয়াশের পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত ও রাভিনা ট্যান্ডন। সঞ্জয়-যশ ছাড়াও এর বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন— অচ্যুত কুমার,নাসের,অনন্ত নাগ, রাভিনা ট্যান্ডন প্রমুখ।

কেজিএফ সিনেমার প্রথম পার্ট শেষ হয়েছিল তীব্র আকাঙ্খা তৈরি করে। যার ফলে দ্বিতীয় খণ্ডের জন্য দর্শক মুখিয়ে আছে। আগামী ১৪ এপ্রিল পাঁচটি ভাষায় মুক্তি পেতে চলেছে এটি।

news24bd.tv/আলী

;