জেলেনস্কিকে বলুন, ওদের গুঁড়িয়ে দেব : পুতিনের হুঙ্কার
জেলেনস্কিকে বলুন, ওদের গুঁড়িয়ে দেব : পুতিনের হুঙ্কার

সংগৃহীত ছবি

জেলেনস্কিকে বলুন, ওদের গুঁড়িয়ে দেব : পুতিনের হুঙ্কার

অনলাইন ডেস্ক

চেলসি এফসি ফুটবল দলের মালিক রাশিয়ান ধনকুবের রোমান আব্রামোভিচ। তিনি রাশিয়ার অনুমোদিত শান্তিদূত হিসেবে পরিচিত। সম্প্রতি যুদ্ধ বিষয়ে শান্তি আলোচনার জন্য তাকে নিয়োগ করেছে ইউক্রেন। এই দায়িত্ব পাওয়ার পর শান্তির বার্তা নিয়ে তিনি রাশিয়া, কিভ, তুরস্ক গিয়েছেন।

তুরস্কেও একাধিকবার শান্তি আলোচনাও হয়েছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে। তিনি মার্চের মাসের শুরুর দিকে ইউক্রেন-বেলারুশ সীমান্তে শান্তি আলোচনায় সন্দেহজনক বিষক্রিয়ার উপসর্গে ভুগছেন বলে তার ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে। এতে তার চোখ ব্যাথা ও ত্বকের সমস্যা হয়েছিল।  একটি প্রতিবেদনে এও বলা হয়েছে যে, কথিত বিষক্রিয়াটি রাশিয়ান কট্টরপন্থীদের দ্বারা সংগঠিত হয়েছিল যারা আলোচনাকে নাশকতা করতে চেয়েছিল।

আরো পড়ুন : যুদ্ধে প্রায় ২০ হাজার মানুষের প্রাণ গেছে : জেলেনস্কি

কিন্তু গত সোমবারের ঘটনা অন্যরকম। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর বেড়িয়েছে, জেলেনস্কির হাতে লেখা শান্তির বার্তা নিয়ে রোমান আব্রামোভিচ সেদিন গিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে দেখা করতে। কিন্তু চিঠিটি পড়েই পুতিন ক্ষেপে গিয়ে বলে ওঠেন, ‘জেলেনস্কিকে বলে দাও, আমি ওদের গুঁড়িয়ে দেব। ’ 

জানা গেছে, জেলেনস্কির চিঠিতে কোনও আলোচনার আহ্বান ছিলনা। রাশিয়ার আক্রমণের ফলে কি কি ক্ষয়ক্ষতি হয়েছে তাঁর বিবরণ ছিলো। আর এতেই ক্ষেপে যান পুতিন।

news24bd.tv/এআর-কাবুল