মাহেন্দ্র চালককে হত্যায় চার জনের মৃত্যুদণ্ড
মাহেন্দ্র চালককে হত্যায় চার জনের মৃত্যুদণ্ড

সংগৃহীত ছবি

মাহেন্দ্র চালককে হত্যায় চার জনের মৃত্যুদণ্ড

খুলনা প্রতিনিধি :

খুলনার হরিণটানা এলাকায় মাহেন্দ্র চালক শেখ ওহিদুর রহমান রিপনকে হত্যার দায়ে চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

মঙ্গলবার দুপুরে খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান রায় ঘোষণা করেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ তথ্য নিশ্চিত করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন-কিশোরগঞ্জ জেলার সাদির চর গ্রামের মোহাম্মদ নুর ইসলাম, জনি দাস, চট্টগ্রামজেলার সন্দ্বীপ এলাকার রনি শিকদার ও খুলনা বটিয়াঘাটার মাসুদ রানা মোল্লা। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন। ২০১৬ সালের ১১ জানুয়ারি হত্যাকান্ডের ঘটনা ঘটে।  

পুলিশ জানায়, নিহত মাহেন্দ্র চালক রিপন সাতক্ষীরার লাবসা গ্রামের শেখ তৌহিদুর রহমানের ছেলে। আসামীরা মাহেন্দ্র ছিনতাইয়ের উদ্দেশে তার গাড়িটি ভাড়া করে সাতক্ষীরা থেকে খুলনায় আনে। পরে রাত ৯টার দিকে ছুরিকাঘাতে হত্যা করে লাশ লবনচরা এলাকায় ফেলে পালিয়ে যায়। পরে পালানোর সময় গোপালগঞ্জ এলাকার কাশিয়ানি পুলিশের চেকপোষ্টে ওই মাহেন্দ্রসহ আসামীরা গ্রেপ্তার হয়। এদিকে গ্রেপ্তারের পর আসামিরা হত্যাকাণ্ডে নিজেদের সম্পৃক্ততা জানিয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ওই বছরের ৩১ ডিসেম্বর মামালার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশ পরিদর্শক মীর আতাহার আলী চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
news24bd.tv/আলী