শিক্ষক হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড
শিক্ষক হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

সংগৃহীত ছবি

শিক্ষক হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির কাঁঠালিয়ায় স্কুল শিক্ষক শাহজাহান হাওলাদার হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মাদুসুদুর রহমান দুই আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এক আসামী পলাতক থাকায়  তাকে ফাঁসির আদেশ এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার বিকেল ৫টায় এ রায় ঘোষনা করা হয়।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন উপজেলার দক্ষিন চেঁচরী গ্রামের মৃত আবদুল মজিদ হাওলাদারের ছেলে মো.আবদুল লতিফ হাওলাদার, মো.জয়নাল আবেদীন খানের ছেলে সরোয়ার হোসেন খান এবং একই গ্রামের জয়নাল জমাদ্দারের ছেলে মো.আবদুস সালাম জমাদ্দার। আসামীদের মধ্যে সরোয়ার হোসেন খান মামলার শুরু থেকেই পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান মনু জানান, উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের দক্ষিন চেঁচরী গ্রামের বাসিন্দা ও পীরখানজাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহজাহান হাওলাদারের সাথে ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দণ্ডিতদের সাথে দ্বন্দ ছিলো । ২০০৭ সালের ১৭ মার্চ স্থানীয় জোড়াপোল বাজার থেকে রাত ৯টা ৪৫ মিনিটের সময় বাড়ি আসার পথে কাঠালিয়া-কৈখালী সড়কে পৌছালে দণ্ডিতরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে তাকে।

পরের দিন ১৮ মার্চ আবদুল লতিফ হাওলাদার, সরোয়ার হোসেন খান ও আঃ সালাম জমাদ্দারকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের বড় ভাই মো.মানিক হাওলাদার।

কাঠালিয়া থানার তদন্তকারী কর্মকর্তা মো: আবুল হোসেন ও মো: শহিদুল ইসলাম ২০০৭ সালের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দায়ের করেন। আদালত ১৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করেন।
 news24bd.tv/আলী