বসন্তের আমেজে নবীনদের বরণ ঢাবি সাংস্কৃতিক সংসদের
বসন্তের আমেজে নবীনদের বরণ ঢাবি সাংস্কৃতিক সংসদের

সংগৃহীত ছবি

বসন্তের আমেজে নবীনদের বরণ ঢাবি সাংস্কৃতিক সংসদের

অনলাইন ডেস্ক

উৎসবমুখর আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস) এর বসন্ত উদযাপন ও নবীন বরণ অনুষ্ঠান ‌‘উচ্ছ্বাস বরণ’। সেই সাথে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ডিউসিএস-এর নতুন কার্যনির্বাহী কমিটি।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওয়াহিদা মল্লিক জলি। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন গীতিকার, ঔপন্যাসিক অনুরূপ আইচ, গণমাধ্যম ব্যক্তিত্ব নবনীতা চৌধুরী এবং টিএসসি এর পরিচালক সৈয়দ আলী আকবর।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডিইউসিএস এর মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী।  

এই অনুষ্ঠানে মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ডিইউসিএস-এর সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন সাদিয়া আশরাফী থিজবী এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জয় দাস। সেই সাথে অনুষ্ঠানের বিশেষ আকর্ষণের জায়গা ছিল ডিইউসিএস এর নবীনদের সাংস্কৃতিক পরিবেশনা।

অনুষ্ঠানের প্রধান অতিথি ওয়াহিদা মল্লিক জলি সবাইকে সততা এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করার আহ্বান জানান। বিশেষ অতিথি অনুরূপ আইচ বলেন, সংস্কৃতি চর্চার সাথে ধর্মচর্চার কোন বিরোধ নেই। নবনীতা চৌধুরী তার বক্তব্যে সংস্কৃতি চর্চার আনন্দকে নবীনদের হাত ধরে সর্বত্র ছড়িয়ে যাওয়ার  প্রত্যাশা ব্যক্ত করেন।

ডিইউসিএস এর মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী সুস্থ সংস্কৃতিচর্চার প্রতি জোর দেন এবং সবাইকে সুস্থ সংস্কৃতিচর্চার আহ্বান জানান। তিনি আরও বলেন, সুস্থ সংস্কৃতি যেকোনো নেতিবাচক বিষয়কে রুখে দেওয়ার ক্ষমতা রাখে।
প্রসঙ্গত, ২০১৫ সালে সাংস্কৃতিক চর্চাকে এগিয়ে নিতে এবং সমুন্নত করতে যাত্রা শুরু করে ডিইউসিএস। সেই থেকে সংগঠনটি জাতীয় আন্তর্জাতিক নানা সাংস্কৃতিক আয়োজনে কৃতিত্বের স্বাক্ষর রেখে এগিয়ে যাচ্ছে।  
news24bd.tv/আলী