ইসরাইলে এলোপাতাড়ি গুলিতে নিহত ৫
ইসরাইলে এলোপাতাড়ি গুলিতে নিহত ৫

সংগৃহীত ছবি

ইসরাইলে এলোপাতাড়ি গুলিতে নিহত ৫

অনলাইন ডেস্ক

ইসরাইলে মোটরসাইকেলে বসে বন্দুক হাতে এলোপাতাড়ি গুলি ছুড়ছে এক ব্যক্তি।  স্থানীয় সময় মঙ্গলবার (২৯ মার্চ) ইসরাইলের তেল আবিব শহরে প্রথমে অ্যাপার্টমেন্টের বারান্দা, তারপর পথচারী এবং গাড়ির যাত্রীদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে এক বন্দুকধারী। ইসরাইলের টেলিভিশনে প্রকাশিত এক ভিডিওতে এ দৃশ্য দেখা যায়। খবর বিবিসির।

 

পুলিশের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, তেল আবিব শহরে বন্ধুকধারীর গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে হামলাকারীর মৃত্যু হয়।

ঘটনার বিবরণ দিয়ে এক প্রত্যক্ষদর্শী বলেন, খুবই খারাপ পরিস্থিতির সাক্ষী হয়েছি। পুলিশের একটি মোটরসাইকেল দেয়ালের সঙ্গে ধাক্কা লাগে। তার পাশে থাকা এক পুলিশ সদস্যকে গুলি করা হয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাদের অভিযানে ওই বন্দুকধারী নিহত হয়েছে বলে খবর প্রকাশ করে স্থানীয় গণমাধ্যম। কর্তৃপক্ষ বলছে, এদিন পৃথকভাবে দুই জায়গায় হামলা চালানো হয়। প্রথমে আমরা হামলাকারীকে ঠেকানোর চেষ্টা করেছিলাম। এক পর্যায়ে তাকে থামাতে না পেরে গুলি করা হয়।  

বন্দুকধারী ইসরাইলে বসবাসকারী আরব সংখ্যালঘু সম্প্রদায়ের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, হামলাকারী ইসরাইল অধিকৃত পশ্চিম তীরের বাসিন্দা।  

এদিকে এ ঘটনার পর পরই শীর্ষ কর্মকর্তাদের জরুরি বৈঠকে ডাকেন ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত।

ইসরাইলে এ নিয়ে তৃতীয়বারের মতো এ ধরনের হামলার ঘটনা ঘটল। গেল সপ্তাহে দেশটিতে বসবাসকারী এক আরব নাগরিক চার ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা করে। ওই ঘটনাকে সিরিজ হামলা বলে মনে করছে নিরাপত্তাবাহিনী।  

news24bd.tv/ কামরুল 

;