'রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় থাকবে'
'রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় থাকবে'

ফাইল ছবি

'রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় থাকবে'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেছেন, বাজারে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রয়েছে, আসন্ন পবিত্র রমজান মাসেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় থাকবে। এ সময় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সরকারের বিভিন্ন পদক্ষেপের বর্ণনা দেন  এই সংসদ নেতা।

জাতীয় সংসদে প্রশ্ন-উত্তর পর্বে বুধবার (৩০ মার্চ) ময়মনসিংহ-৮ আসনের সংসদ সদস্য ফখরুল ইমামের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের নিত্যপ্রয়োজনীয় সামগ্রীসহ সব ধরনের পণ্যসামগ্রীর মূল্যের সাম্প্রতিক ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণপূর্বক তা সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে সরকার কার্যকরী ব্যবস্থা গ্রহণ করেছে।

উল্লেখযোগ্য পদক্ষেপগুলোর মধ্যে রয়েছে, আসন্ন পবিত্র রমজান উপলক্ষে দেশের সব সিটি করপোরেশন, জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে নিম্ন আয়ের এক কোটি পরিবারের কাছে রমজান শুরুর আগে ও রমজানের মাঝামাঝি মোট দুইবার টিসিবির পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রি করবে সরকার।

প্রধানমন্ত্রী আরও বলেন, সিদ্ধান্ত অনুযায়ী জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে নির্ধারিত মানদণ্ডের ভিত্তিতে টিসিবির পণ্যসামগ্রী বিক্রি করা হবে। তবে ঢাকা উত্তর সিটি করপোরেশন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও বরিশাল সিটি করপোরেশন এলাকায় আগের মতো ট্রাক সেলের মাধ্যমে পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রি করা হচ্ছে।

দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও বাজার পরিস্থিতি পর্যালোচনার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সমন্বয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সভাপতিত্বে নিয়মিত সভা অনুষ্ঠিত হচ্ছে।

news24bd.tv/ কামরুল