ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা দশে সাকিব, তাসকিনের বড় লাফ
ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা দশে সাকিব, তাসকিনের বড় লাফ

সংগৃহীত ছবি

ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা দশে সাকিব, তাসকিনের বড় লাফ

অনলাইন ডেস্ক

ওয়ানডে ফরম্যাটে আইসিসির হালনাগাদ র‍্যাংকিংয়ে অলরাউন্ডার হিসেবে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। বোলারদের র‌্যাংকিংয়ে তিনি ফিরে এসেছেন শীর্ষ দশে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকায় দুর্দান্ত পারফরম্যান্স করে আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাংকিংয়ে ১৫ ধাপ উন্নতি হয়েছে পেস তারকা তাসকিন আহমেদের। আজ বুধবার প্রকাশিত আইসিসির হালনাগাদ র‍্যাংকিংয়ে ব্যাটারদের তালিকায় যথারীতি শীর্ষে পাকিস্তানের বাবর আজম।

পরের দুই স্থানে ভারতের বিরাট কোহলি ও নিউজিল্যান্ডের রস টেইলর। দক্ষিণ আফ্রিকার কিপার-ব্যাটার কুইন্টন ডি কককে টপকে চারে উঠেছেন ভারতের রোহিত শর্মা। ব্যাটারদের র‍্যাংকিংয়ে বাংলাদেশের তামিম ইকবালের উন্নতি হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডেতে অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলে তিনি চার ধাপ এগিয়ে এখন ২০ নম্বর পজিশনে আছেন।

বোলারদের র‌্যাংকিংয়ে আগের মতোই শীর্ষে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। দুয়ে আছেন অস্ট্রেলিয়ার জশ হেইজেলউড এবং ইংল্যান্ডের ক্রিস ওকস আছেন তিন নম্বরে।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে বোলারদের র‍্যাঙ্কিংয়ে তাসকিন ছিলেন ৬০তম স্থানে। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচে আট উইকেট নিয়ে শেষ দুইবার র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে তাসকিন এগিয়েছেন মোট ২৭ ধাপ। প্রথম দুই ম্যাচে তিন উইকেট নেওয়ার পর তাসকিন ৬০ থেকে উঠে আসেন ৪৮তম স্থানে।

প্রোটিয়াদের বিপক্ষে সিরিজি নির্ধারণী ম্যাচে পাঁচ উইকেট শিকার করে দলকে জেতান। এমন পারফরম্যান্সের ফলে সর্বশেষ হালনাগাদে এগোলেন আরও ১৫ ধাপ। বর্তমানে নতুন র‍্যাঙ্কিংয়ে তাসকিন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে আছেন ৩৩তম স্থানে। অর্জন করেছেন ওয়ানডে ক্যারিয়ারে নিজের র‍্যাঙ্কিং ও রেটিং পয়েন্ট, ৫২৩। এ ছাড়া মিরাজ সাত নম্বর আর সাকিব আছেন আটে।

news24bd.tv/ কামরুল