জাতীয় সরকারের নতুন ধারণা নিয়ে আসছে বিএনপি

জাতীয় সরকারের নতুন ধারণা নিয়ে আসছে বিএনপি

মারুফা রহমান

জাতীয় সরকারের নতুন ধারণা নিয়ে, সব গণতান্ত্রিক দল ও মতকে একত্র করার উদ্যোগ নিচ্ছে বিএনপি। শিগগিরই জাতীয় সরকারের এ ধারণা সবার কাছে তুলে ধরতে চায় দলটি। বিএনপি মহাসচিব জানান, দলের হাইকমান্ডের নির্দেশেই এই পথে এগুচ্ছেন তারা। তিনি জানান, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পরপরই ফলাফলের ভিত্তিতে দেশপ্রেমিক ও গণতান্ত্রিক দলগুলোকে নিয়েই জাতীয় সরকার হবে।

বুধবার নয়াপল্টনে এক যৌথসভা শেষে একথা জানান তিনি।

নির্বাচনের সময় অন্তর্বর্তী নাকি জাতীয় সরকার? বিরোধী দলগুলোর বিতর্কের মধ্যেই জাতীয় সরকারের নতুন ধারণা নিয়ে হাজির হচ্ছে বিএনপি। তারা বলছে, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ফলাফলে বিএনপিসহ মিত্রজোট যদি সংখ্যাগরিষ্ঠতা পায়, তাদের নিয়েই গঠিত হবে জাতীয় সরকার। নির্বাচনে মিত্রদলগুলো না জিতলেও সরকারে থাকবেন বলে জানান বিএনপি মহাসচিব।

শিগগিরই জাতীয় সরকারের এ ধারণা তুলে ধরে সব গণতান্ত্রিক দল ও মতকে একত্র করার উদ্যোগ নেবে বিএনপি। রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক অনুষ্ঠানের বক্তৃতায় বিএনপির  জেষ্ঠ্য নেতাদের বক্তব্যে আসে এই প্রসঙ্গ।

এর আগে নয়াপল্টনে এক যৌথসভা শেষে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ২ এপ্রিল ঢাকায় গণ অনশন কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

news24bd.tv/আলী