হেরোইন পাচারের দায়ে নারীর মৃত্যুদণ্ড

সংগৃহীত ছবি

হেরোইন পাচারের দায়ে নারীর মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

৫০০ গ্রাম হেরোইন পাচারের দায়ে এক নারীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর ১২ টার দিকে গাইবান্ধা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন। তবে এ মামলা থেকে খালাস পেয়েছেন ৪ আসামি।

 

দণ্ডপ্রাপ্ত পারভীন বেগম ওরফে শায়লা গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার বর্ষণ এলাকার বাসিন্দা। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  খালাস পাওয়া ব্যক্তিরা হলেন, রমজান আলী, বিপুল মিয়া, সোহাগ হাসান ও সাজু মিয়া। তাদের সবার বাড়ি দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন এলাকায়।

এজাহারে সূত্রে জানা যায়, উপজেলার কাটাবাড়ি এলাকায় দিনাজপুর থেকে বগুড়াগামী পায় না পরিবহনের বাসে ২০১৮ সালের ৮ ডিসেম্বর তল্লাশি চালায় পুলিশ। এ সময় বাসে থাকা পারভীন বেগমের কাছে থাকা ব্যাগ থেকে ৫০০ গ্রাম হেরোইন জব্দসহ তাকে আটক করে পুলিশ। পরে এ ঘটনায় একই দিন পারভীনকে প্রধান করে পুলিশ বাদী হয়ে ৫ জনকে আসামি করে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ প্রিন্স বলেন, আজ বৃহস্পতিবার দীর্ঘ শুনানি ও সাক্ষীর সাক্ষ্যতে প্রমাণ হয়েছে পারভীন মাদককারবারে সঙ্গে জড়িত ছিলেন। এ রায়ের মধ্যে দিয়ে জেলায় প্রথম কোনো নারী মাদক মামলায় মৃত্যুদণ্ড পেলেন।

news24bd.tv/কামরুল