সংসদে আবেগাপ্লুত হয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

সংসদে আবেগাপ্লুত হয়ে কাঁদলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশ স্বাধীন হবার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভূমিহীন ও গৃহহীনদের জন্য গুচ্ছগ্রাম তৈরির কাজ শুরু করেছিলেন। তাঁর স্বপ্ন ছিল দেশের মানুষ যেন গৃহহীন, ভূমিহীন ও ঠিকানাবিহীন না থাকে। এটা বন্ধবন্ধুর লক্ষ্য ছিল। অনেক দেরিতে হলেও আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমোনের স্বপ্ন পূরণ করতে পেরেছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই আবেগে সংসদে দাড়িয়ে কেঁদে দিলেন খোদ প্রধানমন্ত্রী।
বুধবার (৩০ মার্চ) সংসদ সদস্য ফখরুল ইমাম এক সম্পূরক প্রশ্নে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে পারায় প্রধানমন্ত্রীকে তাঁর আনন্দের স্মৃতি বর্ণনা করতে অনুরোধ করেন। এরপর সম্পূরক প্রশ্নের জবাবে কাঁদেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সাল থেকেই ভূমিহীন মানুষদের ঘর তৈরি করে দিচ্ছি এবং পুনর্বাসন করে যাচ্ছি।

শুধু তাই নয়, আমরা শুরু তাদের ঘর দিয়ে বসে থাকছি না পাশাপাশি এসব মানুষদের অর্থ ও প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।  তিনি বলেন, ভূমিহীন মানুষদের ঘর দিয়ে তাদের মুখে হাসি ফোটাতে পেরেছি। এর থেকে বড় আনন্দের কিছুই হতে পারে না। সেদিন আনন্দে অঝোরে কেঁদেছিলাম। কারণ, এটাই বাবার স্বপ্ন ছিল। এ সময় প্রধানমন্ত্রী আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন।  

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ১ লাখ ১৭ হাজার ৩২৯টি ঘর উপহার দিয়েছে সরকার। তৃতীয় পর্যায়ে ৬৫ হাজার ৪৭৪টি ঘর দেওয়া হবে।

news24bd.tv/desk