বায়তুল মোকাররমের নতুন খতিব মুফতি রুহুল আমীন
বায়তুল মোকাররমের নতুন খতিব মুফতি রুহুল আমীন

সংগৃহীত ছবি

বায়তুল মোকাররমের নতুন খতিব মুফতি রুহুল আমীন

অনলাইন ডেস্ক

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের নতুন খতিব হিসেবে গোপালগঞ্জের গহরডাঙ্গা মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি রুহুল আমীনকে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) মুফতি রুহুল আমীন বলেন, আমি এখনও নিয়োগপত্রের চিঠি পাইনি। তবে, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল ফোন করে আমাকে খতিব হিসেবে নিয়োগের বিষয়টি জানিয়েছেন।

দেশের প্রখ্যাত আলেম প্রয়াত মাওলানা শামসুল হক ফরিদপুরীর সন্তান মুফতি রুহুল আমীন ‘আল হাইআ’তুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়্যাহ’র সদস্য।

একাধারে তিনি কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গার চেয়ারম্যান ও গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালকের দায়িত্ব পালন করছেন।

কওমি মাদ্রাসা ঘরানায় পিতা মাওলানা শামসুল হক ফরিদপুরীর মতো জামায়াতবিরোধী আলেম হিসেবেই সুপরিচিত মুফতি রুহুল আমীন। কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সরকারি স্বীকৃতির দাবিতে যেসব আলেমরা সক্রিয় ছিলেন, তিনি তাদের অন্যতম।

স্বীকৃতির পর ২০১৮ সালের ৪ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত ‘শোকরানা মাহফিলে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি ‘কওমি জননী’ উপাধিতে ভূষিত করেছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগ থেকে প্রার্থিতা করতে মনোনয়ন চাইলেও তাকে দেওয়া হয়নি।

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি বায়তুল মোকাররমের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন ইন্তেকাল করেন। ২০০৯ সালের জানুয়ারি থেকে তিনি এই দায়িত্ব পালন করে আসছিলেন।

news24bd.tv/আলী