বিদ্যুতের খুঁটিতে কাজ করা অবস্থায় চলে এল বিদ্যুৎ, যা ঘটল

বিদ্যুতের খুঁটিতে কাজ করা অবস্থায় চলে এল বিদ্যুৎ, যা ঘটল

অনলাইন ডেস্ক

বিদ্যুতের খুঁটিতে কাজ করা অবস্থায় হঠাৎ বিদ্যুৎ সংযোগ চালু হওয়ায় বিদ্যুতায়িত হয়ে প্রায় আধাঘণ্টা তারে ঝুলে ছিলেন দুই লাইনম্যান। এতে তারা গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে রাজশাহী মহানগরের শ্রীরামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত দুজন হলেন—আকবর আলী (৪০) ও শামিম হোসেন (৪৫)।

রাজশাহীর কাটাখালী এলাকায় তাদের বাড়ি। তারা একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারী। ঠিকাদারি প্রতিষ্ঠানটি শ্রীরামপুর এলাকায় নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুরে শ্রীরামপুর এলাকায় সিভিল সার্জনের বাংলোর সামনে সার্কিট হাউজ ফিডারের অধীনে এই কাজ চলছিল।

দুই শ্রমিক বিদ্যুতের খুঁটিতে ওঠার আগে অফিস থেকে ১১ হাজার কেভির এই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

কিন্তু তারা খুঁটিতে উঠে কাজ শুরু করলে সেই অবস্থায় আবার লাইন চালু করে দেওয়া হয়। এতে বিদ্যুতায়িত হয়ে তারা সেফটি বেল্টের কারণে খাম্বায় ঝুলে থাকেন। এ সময় স্থানীয়রা বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলেও সাড়া পাওয়া যায়নি। পরে ফায়ার সার্ভিসে জানালে প্রায় আধাঘণ্টা পর তাদের উদ্ধার করা হয়।

নেসকোর রাজশাহীর তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন বলেন, ঘটনাটি আকস্মিক। এই দুর্ঘটনার পর বিষয়টি নেসকোর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। একটি তদন্ত কমিটিও করা হচ্ছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলে সেই অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এমন ঘটনা এর আগেও ঘটেছে রাজশাহীতে। গত বছরের ৬ ডিসেম্বর মহানগরের পাঠানপাড়া এলাকায় বৈদ্যুতিক খাম্বায় শ্রমিক থাকা অবস্থায় সংযোগ লাইন চালু করে দেওয়া হয়েছিল। এতে রেজাউল ইসলাম নামে নেসকোর এক হেলপার মারা যান। এর চার মাসের মাথায় একই ঘটনা ফের ঘটলো।

news24bd.tv/ তৌহিদ