শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাসভবনে হামলাচেষ্টা, কারফিউ ঘোষণা
শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাসভবনে হামলাচেষ্টা, কারফিউ ঘোষণা

সংগৃহীত ছবি

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাসভবনে হামলাচেষ্টা, কারফিউ ঘোষণা

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় প্রেসিডেন্টের বাসভবনে বিক্ষোভকারীদের হামলাচেষ্টার জেরে অনির্দিষ্টকালের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) সন্ধ্যায় প্রেসিডেন্টের ব্যক্তিগত বাসভবনের কাছাকাছি এলাকায় জড়ো হওয়া বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষের পর রাতেই কারফিউ জারির ঘোষণা দেয় পুলিশ। এ খবর জানিয়েছে দ্য গার্ডিয়ান।

কলম্বোর মিরিহানা জেলায় শত শত বিক্ষোভকারী পুলিশি বাধা উপেক্ষা করে রাজাপাকসের ব্যক্তিগত বাসভবনের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা চালায়।

এ সময় তারা ‘গোটা বাড়ি যাও’, ‘গোটা একজন স্বৈরশাসক’ ইত্যাদি স্লোগান দেয়। ফেসবুকে পোস্ট করা ভিডিওতে একটি পুলিশ বাসে আগুন জ্বলতে দেখা গেছে। এছাড়া একজন ব্যক্তি গুরুতর আহত হয়েছেন।

শ্রীলঙ্কার প্রধান বিরোধী দলের কর্মীরা মশাল হাতে এ বিক্ষোভে অংশ নেন। এ সময় তারা রান্নার গ্যাস, কেরোসিনসহ অন্যান্য পণ্যের ঘাটতির নিন্দা জানান।

এএফপি শ্রীলঙ্কার সরকারি সূত্রের বরাতে জানিয়েছে, হামলার সময় রাজাপাকসে বাড়িতে ছিলেন না। তবে, সামরিক কর্মকর্তারা দেশটির সংকট নিয়ে আলোচনার জন্য রাজাপাকসের বাড়িতে বৈঠক করেছিলেন।

বিক্ষোভ-সহিংসতার জেরে কলম্বোতে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করা হয়। বিক্ষোভের কারণে ৪ ঘণ্টার জন্য ওই এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সূত্র : দ্য গার্ডিয়ান, আল জাজিরা

news24bd.tv/কামরুল 

;