হাসান আরিফ না ফেরার দেশে
হাসান আরিফ না ফেরার দেশে

হাসান আরিফ না ফেরার দেশে

অনলাইন ডেস্ক

না ফেরার দেশে পাড়ি জমালেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক, আবৃত্তিশিল্পী ও সংগঠক হাসান আরিফ (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৭ বছর।  তিনি আজ দুপুর ১টা ৫০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।  

হাসান আরিফ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নেতৃত্বে ছিলেন তিনি। মধ্য ৮০’র দশক থেকে নিজে আবৃত্তি করছেন এবং সাংগঠনিক আবৃত্তিচর্চা ও প্রশিক্ষণে অসামান্য ভূমিকা পালন করে আসছেন।  নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলন থেকে শুরু করে দেশের গণতান্ত্রিক ও সাংস্কৃতিক আন্দোলনগুলোতে তিনি সক্রিয় ছিলেন।

একটি সূত্র জানায়, আবৃত্তিকার হাসান আরিফের মরদেহ আজ হিমঘরে রাখা হবে। কাল শনিবার সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত আরিফের মরদেহ রাখা হবে শহীদ মিনারে। বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে তাঁর জানাজা হবে বলে জানিয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ। আবৃত্তিকার হাসান আরিফ মরদেহ দান করে গেছেন।  

হাসান আরিফের জন্ম ১৯৬৫ সালে। আশির দশক থেকে আবৃত্তি চর্চায় যুক্ত হন। সাংগঠনিক আবৃত্তিচর্চা ও প্রশিক্ষণে তাঁর বিশেষ ভূমিকা রয়েছে। তিনি সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ছিলেন।

news24bd.tv/ তৌহিদ

;