গাজীপুরে যাত্রী বেশে ডাকাতি, চক্রের ৩ সদস্য আটক
গাজীপুরে যাত্রী বেশে ডাকাতি, চক্রের ৩ সদস্য আটক

ডাকাত চক্রের ৩ সদস্যকে আটক

গাজীপুরে যাত্রী বেশে ডাকাতি, চক্রের ৩ সদস্য আটক

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর :

গাজীপুরে আন্তঃজেলা বাস ডাকাত চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে একটি বাস, ছুরি, রড ও নগদ টাকাসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার নোমান আহমদ এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, জামালপুর সদর উপজেলার মো. মাসুদের ছেলে জীবন রহমান (১৯), ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার সবুজ মিয়ার ছেলে মাে. হুমায়ুন কবির (১৯) এবং রংপুরের শামসুল আলমের ছেলে মো. হাবিব (২০)।

তারা সবাই গাজীপুরের বিভিন্ন এলাকায় বসবাস করে আসছিল।  এ সময় ১টি বাস, ১টি ছুরি, ১টি লােহার রড, ১টি বাসের লােহার হাতল ও নগদ ২ হাজার ১৪০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা নোমান আহমদ জানান, বুধবার রাতে অনাবিল পরিবহনের একটি বাস নারায়ণগঞ্জ থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা যাচ্ছিল। পথে গাজীপুর বাসস্ট্যান্ড হতে ডাকাতদলের কয়েক সদস্য যাত্রী বেশে ওই বাসে উঠে। বাসটি মধ্যরাতে চান্দনা চৌরাস্তায় পৌঁছালে সব যাত্রীরা থেকে নেমে গেলেও ডাকাতদলের সদস্যরা নামেনি। তারা স্থানীয় শাহ আলম বাড়ি পৌঁছে দেওয়ার অনুরোধ জানালে চালক বাসটি নিয়ে রওনা হয়। বাসটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টেকনগরপাড়া এলাকায় পৌঁছালে ডাকাতরা মারধর করে ও অস্ত্রের মুখে জিম্মি করে চালক অহিদুলকে আসন থেকে উঠিয়ে চলন্ত বাসের নিয়ন্ত্রণ নেয়।  

এ সময় ডাকাতরা চালকের কাছ থেকে ১০ হাজার টাকা এবং সহকারী মমিনের কাছ থেকে একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে ডাকাতরা বাসটি নিয়ে সালনা এলাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সামনে ইউটার্ন নেওয়ার সময় বাসের চালক ও সহকারী চিৎকার শুরু করে। এ সময় সেখানে ডিউটিতে থাকা র‌্যাব-১ এর সদস্যরা ধাওয়া করে বাসটির গতিরোধ করে ডাকাত দলের ওই তিন সদস্যকে আটক করে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা স্বীকার করেছে তারা আন্তঃজেলা বাস ডাকাত চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজশে ওই এলাকাসহ বিভিন্ন এলাকায় ডাকাতি কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাদের বিরুদ্ধে ডাকাতি ও দস্যুতাসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।  

news24bd.tv/কামরুল 

;