ইমরান খানের পক্ষ নিয়ে যা বললেন শহীদ আফ্রিদি
ইমরান খানের পক্ষ নিয়ে যা বললেন শহীদ আফ্রিদি

ইমরান খানের পক্ষ নিয়ে যা বললেন শহীদ আফ্রিদি

অনলাইন ডেস্ক

পাকিস্তানের পার্লামেন্টে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে মুখ খুলেছেন দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। বললেন, পাকিস্তান স্বাধীন হওয়ার ৭৪ বছর হয়ে গেছে। আল্লাহর ওয়াস্তে অন্তত একটি সরকারকে তার মেয়াদ পূরণ করার সুযোগ দেন। বৃহস্পতিবার এক টুইটে এ কথা বলেন শহীদ আফ্রিদি।

দেশটির রাজনীতিবিদ ও স্টেকহোল্ডারদের প্রতি আফ্রিদি বলেন, অন্তত একটি নির্বাচিত সরকারকে পুরো মেয়াদে ক্ষমতায় থাকার সুযোগ দেওয়া হোক। ইমরান খানের ক্ষমতার পালাবদলের সম্ভাবনার মধ্যে এই আহ্বান জানালেন তার ভক্ত বুম বুম আফ্রিদি। খবর জিও টিভির।

এই অলরাউন্ডার বলেন, ৭৪ বছরের ভুলগুলো শোধরানোর এখনই সময়। ইমরান খান ক্ষমতার আসার আগেই প্রতিজ্ঞাবদ্ধ ছিলেন, প্রতিশ্রুতি দিয়েছেন। তাকে সুযোগ দেওয়া উচিত।

পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন বিরোধীরা। এই প্রস্তাবের ওপর গতকালও জাতীয় পরিষদে আলোচনা শুরু করা যায়নি। অধিবেশন শুরুর কয়েক মিনিটের মাথায় তা আগামী রোববার পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়।

আগামী রোববারই জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাবটির ওপর ভোটাভুটি হতে পারে। তবে এখন পর্যন্ত ভোটের যে হিসাব, তাতে বড় ব্যবধানে পিছিয়ে আছেন ইমরান।

জাতীয় পরিষদে মোট আসন ৩৪২টি। ইমরানকে ক্ষমতাচ্যুত করতে অনাস্থা প্রস্তাবের পক্ষে ১৭২টি ভোটের প্রয়োজন।

জিও নিউজের হিসাব অনুযায়ী, বিরোধীদের হাতে আছে ১৯৯ ভোট। অন্যদিকে ইমরানের পক্ষে আছে ১৪২ ভোট।

news24bd.tv/ তৌহিদ

;