আফ্রিকা নয়, সাকিব যাচ্ছেন আমেরিকায়
আফ্রিকা নয়, সাকিব যাচ্ছেন আমেরিকায়

সংগৃহীত ছবি

আফ্রিকা নয়, সাকিব যাচ্ছেন আমেরিকায়

অনলাইন ডেস্ক

স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজের শেষ টেস্টেও খেলছেন না সাকিব আল হাসান। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার পর সাকিব জানতে পারেন- তার মা, স্ত্রী, সন্তানসহ পরিবারের বেশ কয়েকজন সদস্য অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তখনই তাকে দেশে ফেরার সুযোগ করে দেয়।

তবে সাকিব প্রথম ওয়ানডের পরও দেশে ফেরেননি। এমনকি দ্বিতীয় ওয়ানডের পরও দলের সাথে ছিলেন শেষ ম্যাচের জন্য। দক্ষিণ আফ্রিকাতেই থেকে যাওয়া অলরাউন্ডার সেখানে প্রথম সিরিজ জয়ী দলের গৌরবের অংশীদার হয়েই চাপেন দেশে ফেরার ফ্লাইটে। ফেরার সময় দুই টেস্টের সিরিজের অন্তত শেষ ম্যাচটি খেলার জন্য আবার দক্ষিণ আফ্রিকায় ফেরার সম্ভাবনার কথাও শোনা গিয়েছিল।

সাকিবের শাশুড়ি আক্রান্ত ক্যান্সারে। তার দেখভাল করছেন সাকিব-পত্নী উম্মে আহমেদ শিশির। পারিবারিক কাজে তাই সাকিবকে যেতে হচ্ছে যুক্তরাষ্ট্রে। এ কারণে দ্বিতীয় টেস্টেও অংশ নেওয়া হচ্ছে না তারকা অলরাউন্ডারের।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, সাকিবকে দ্বিতীয় টেস্টেও পাওয়া যাচ্ছে না। পারিবারিক কারণে ও যুক্তরাষ্ট্র চলে যাচ্ছে। আমরা তাই এই ব্যক্তিগত সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি।
news24bd.tv/আলী

;