কাদেরের প্রশ্নের জবাব দিলেন ফখরুল

কাদেরের প্রশ্নের জবাব দিলেন ফখরুল

অনলাইন ডেস্ক

‘বিএনপির আন্দোলনের নেতা কে’, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন প্রশ্নের জবাব দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, ‘স্পষ্ট করে বলতে চাই আমাদের নেতা দেশনেত্রী খালেদা জিয়া এবং তারেক রহমান। খালেদা জিয়ার অসুস্থতার কারণে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ’

শুক্রবার (১ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে বিএনপির স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন স্বরচিত কবিতা ও চিত্রাঙ্গন প্রতিযোগিতা কমিটির উদ্যোগে আয়োজিত পুরস্কার বিতরণীয় অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি নানাভাবে বিভক্ত, তাদের আন্দোলনের নেতা কে, আমরা জানতে চাই’।

কাদরকে উদ্দেশ্যে করে তিনি বলেন, এতদিনেও যদি জেনে না থাকেন বিএনপির নেতা কে আর আন্দোলনের নেতা কে, তাহলে আপনার সরকারি দলে থাকার অধিকার আছে বলে আমি মনে করি না।

বিএনপি দ্বিধাবিভক্ত নয় জানিয়ে ফখরুল বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি এখন আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে, গণ অভ্যুত্থানের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে।

বিএনপি মহাসচিব আরও বলেন, স্বাধীনতার ৫০ বছরে যে সমস্যাটি বড় হয়ে দেখা দিয়েছে তা হচ্ছে স্বাধীনতার প্রকৃত ইতিহাস, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস না জানা। যারা জোর করে ক্ষমতায় বসে আছে তারা পুরোপুরিভাবে একটি ভ্রান্ত, ভুল ইতিহাস আমাদের আগামী প্রজন্মের কাছে তুলে ধরছে।

news24bd.tv/ তৌহিদ

;