টিপু হত্যার পরিকল্পনাকারী ফারুককে আ.লীগ থেকে বহিষ্কার
টিপু হত্যার পরিকল্পনাকারী ফারুককে আ.লীগ থেকে বহিষ্কার

সংগৃহীত ছবি

টিপু হত্যার পরিকল্পনাকারী ফারুককে আ.লীগ থেকে বহিষ্কার

অনলাইন ডেস্ক

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে হত্যার পরিকল্পনাকারী ওমর ফারুককে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ওমর ফারুক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

শনিবার (২ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে আওয়ামী লীগ।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওমর ফারুক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সে কারণে মহানগর আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। তার দায়ভার তো মহানগর আওয়ামী লীগ নিতে পারে না। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারায় তাকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২৪ মার্চ রাতে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু মাইক্রোবাসে বাসায় ফেরার পথে শাহজাহানপুরে ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছালে হেলমেট পরা দুর্বৃত্তরা তাঁকে লক্ষ্য করে ১১টি গুলি ছোড়ে। এতে টিপু ও তাঁর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এ ছাড়া যানজটে আটকে পড়া রিকশারোহী কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতিও গুলিবিদ্ধ হন। । পরে তিনজনকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক টিপু ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।  

news24bd.tv/আলী