২৩ দিন পর বাবা মায়ের কাছে ফিরলেন সংবাদকর্মী রিফাত
২৩ দিন পর বাবা মায়ের কাছে ফিরলেন সংবাদকর্মী রিফাত

২৩ দিন পর বাবা মায়ের কাছে ফিরলেন সংবাদকর্মী রিফাত

নেত্রকোনা প্রতিনিধি

প্রাণনাশের হুমকি নিয়েই অবশেষে বাড়ি ফিরেছেন নেত্রকোনার দুর্গাপুর উপজেলার তারুণ্যের প্রতীক সাহসী সংবাদকর্মী রিফাত আহমেদ রাসেল। দীর্ঘ ২৩ দিন যাবৎ নিরাপত্তাহীনতায় ছন্নছাড়া জীবনযাপন করলেও নেত্রকোনার গুটি কয়েক বিক্ষুব্ধ সাংবাদিক ছাড়া এগিয়ে আসেনি তেমন কেউ। এমনকি উপজেলা কিংবা জেলা প্রশাসনও। তবে ‘রাখে আল্লাহ মারে কে।

এমন অকথ্য ভাষায় গালমন্দ ও প্রাণনাশের বিষয়টি স্থানীয় সংবাদকর্মীরা আমলে না নিলেও জেলা পর্যায়ে কর্মরত বিক্ষুব্ধ কয়েকজন সাংবাদিক জেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম মুখলেছুর রহমানের নেতৃত্বে সড়কে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এদিকে প্রাণনাশের হুমকি ও গালাগালির বিষয়ে একটি অডিও রেকর্ড থাকায় দূর্গাপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন রিফাত আহমেদ রাসেল।

দলের পদ পদবি না থাকলেও বালু ব্যবসায়ী বিডার আলাল আওয়ামীলীগ দলীয় মনোনীত মেয়র হওয়ায় সংবাদকর্মীকে প্রাণনাশের হুমকির খবর ছড়িয়ে পড়ায় দলীয় ভাবমূর্তি নষ্ট হচ্ছে। ঘটনার সত্যতা থাকায় রিফাতসহ তার পরিবারের সার্বিক সহযোগিতায় পাশে থাকার আশ্বাস দিলেও শেষ পর্যন্ত আলালের অর্থের প্রলোভন ও দাম্ভিকতার কাছে নিশ্চুপ হয়ে পড়েন সবাই।


 
এদিকে হুমকির ঘটনা আড়াল করতে নেত্রকোনার কয়েকজন সাংবাদিককে নিজ এলাকায় ডেকে নিয়ে রিফাত রাজাকার পরিবারের সন্তান আখ্যা দিয়ে তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তোলেন মেয়র আলাল। এমন ভিত্তিহীন হাস্যকর অভিযোগে হতবাক রিফাতের পরিবারসহ দুর্গাপুরের সকল শ্রেণী-পেশার মানুষ। যদিও দুর্গাপুর উপজেলা প্রশাসন থেকে পাওয়া উপজেলার ৫২ জন রাজাকারদের তালিকায় ১২ নাম্বারে নাম রয়েছে মেয়র আলালের শ^শুর রমজান শেখের।  
দীর্ঘদিন ছন্নছাড়া জীবন বাদ দিয়ে নিরাপত্তা হীনতার বিষয়টিকে মাথায় নিয়ে জেলা শহরের রিফাতের জন্য আন্দোলন করা কর্মরত বিক্ষুব্ধ কয়েকজন সাংবাদিকের সহায়তায় পরিবারের কাছে ফিরেছেন রিফাত।
 
এদিকে দীর্ঘদিন পর সন্তানকে কাছে পেয়ে স্বস্তি প্রকাশ করেন বাবা-মা। এ সময় রিফাতের বাবা রফিকুল ইসলাম ও মাতা তাদের পাশে দাঁড়ানো সকল সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, সোমেশ্বরী নদী ও আশপাশের মানুষের প্রাকৃতিক দুর্যোগ থেকে রেহাই পাওয়ার বিষয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে গত ৯ মার্চ রাতে রিফাতকে নিজ অফিসে ডেকে নিয়ে প্রাণ নাশের হুমকি সহ অকথ্য ভাষায় গালাগাল করেন পৌর মেয়র বালু ব্যবাসয়ী আলাল। এরপর দিন থেকেই নিরাপত্তাহীনতায় জীবন যাপন করছিলেন তিনি।

news24bd.tv/এমি-জান্নাত