মাঠে তারা অনেক বাজে ভাষা ব্যবহার করেছেন : মুমিনুল হক
মাঠে তারা অনেক বাজে ভাষা ব্যবহার করেছেন : মুমিনুল হক

সংগৃহীত ছবি

মাঠে তারা অনেক বাজে ভাষা ব্যবহার করেছেন : মুমিনুল হক

অনলাইন ডেস্ক

ডারবান টেস্টে পরাজয়ের পর স্বাগতিক দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের বিরুদ্ধে গালাগালির অভিযোগ তুলেছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।  

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি জানান, প্রোটিয়া ক্রিকেটাররা শুধু স্লেজিং নয়, তাদের বাজেভাবে 'অ্যাবিউজ' করেছেন। স্বাভাবিকভাবেই বাংলাদেশের হার ছাপিয়ে আলোচনায় বাজে আম্পায়ারিং ও প্রোটিয়াদের স্লেজিং। মুমিনুল বলেন, শুধু স্লেজিং করেই সীমাবদ্ধ থাকেননি প্রোটিয়ারা।

মাঠে তারা অনেক বাজে ভাষা ব্যবহার করেছেন।

তিনি বলেন, মাঠে স্লেজিং হবে এটা স্বাভাবিক। তবে তা যদি অ্যাবিউজের স্থানে চলে যায়, তাহলে সেটা খারাপ। মাঝে মাঝেই প্রোটিয়া খেলোয়াড়রা অ্যাবিউজ করছিলেন। কিন্তু আম্পায়ারও তা গুরুত্বসহকারে লক্ষ্য করেননি। তবে প্রোটিয়ারা কেমন অ্যাবিউজ করেছেন তা খোলাসা করেননি মুমিনুল। এমনকি এ নিয়ে ম্যাচ রেফারির কাছেও আনুষ্ঠানিকভাবে কোনও অভিযোগ করেননি তিনি।

সফরকারী দলের অধিনায়ক বলেন, এসব বিষয় শেয়ার করা যাবে না। আম্পায়াররা হয়তো সেভাবে খেয়াল করেননি। এ নিয়ে এখনও কোন কিছু কাউকে জানানো হয়নি।

এ ম্যাচে অনেক সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে গেছে। আম্পায়ারিংয়ের সমালোচনা করে তিনি বলেন, 'আম্পায়ারদের বিষয়টা আমাদের হাতে নেই। আইসিসি এগুলো দেখে। তাদের উচিত, নিরপেক্ষ আম্পায়ারিং নিয়ে আসা। কারণ, এখন করোনা সেভাবে নেই। ’

news24bd.tv/কামরুল