১৩ ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের মৃত্যুদণ্ড
১৩ ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের মৃত্যুদণ্ড

সংগৃহীত ছবি

১৩ ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ায় ১৩ মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের দায়ে এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ডের পরিবর্তে  মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। ধর্ষণের দায়ে অভিযুক্ত ওই শিক্ষক হেরি উইরাওয়ানের’কে (৩৬) প্রথমে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিলেন দেশটির নিম্ন আদালত। কিন্তু তার মৃত্যুদণ্ড চেয়ে আপিল করেন  সরকারি কৌঁসুলি।  আপিল আবেদনে সাড়া দিয়ে সোমবার নতুন রায় দেয় দেশটির উচ্চ আদালত।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ফেব্রুয়ারিতে সরকারি কৌঁসুলিরা মৃত্যুদণ্ড চাইলেও বানদুং শহরের নিম্ন আদালত ‍হেরিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল, কিন্তু পরে তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন।

সোমবার বানদুংয়ের উচ্চ আদালতের ওয়েবসাইটে পোস্ট করা এক বিবৃতিতে বিচারক বলেন, (আমরা) এতদ্বারা আসামিকে মৃত্যুদণ্ডের শাস্তি দিচ্ছি।

উচ্চ আদালতের এ রায়ের বিরুদ্ধে তারা আপিল করবেন কি না, এমন প্রশ্নে কোনো মন্তব্য করতে রাজি হননি হেরির আইনজীবী মামবো। এ বিষয়ে মন্তব্যের আগে রায়ের পূর্ণাঙ্গ কপি দেখতে হবে বলে জানিয়েছেন তিনি।

ফেব্রুয়ারিতে আদালত জানিয়েছিল, ২০১৬ থেকে ২০২১ সালের মধ্যে হেরি যৌন নিপীড়ন করার অভিপ্রায়ে ১২ থেকে ১৬ বছর বয়সী ১৩ বালিকার সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন, পরে তাদের মধ্যে আট জন গর্ভবতী হয়ে পড়ে।
news24bd.tv/আলী