বাংলাদেশ থেকে ১ হাজার কর্মী নেবে রোমানিয়া
বাংলাদেশ থেকে ১ হাজার কর্মী নেবে রোমানিয়া

সংগৃহীত ছবি

অ্যাগাপিয়ারের সাথে এশিয়া কন্টিনেন্টাল গ্রুপের সাথে চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ থেকে ১ হাজার কর্মী নেবে রোমানিয়া

অনলাইন ডেস্ক

পূর্ব ইউরোপের দেশ রোমানিয়া বাংলাদেশ থেকে বিভিন্ন খাতে আরও ১ হাজার কর্মী নেবে। সোমবার রাজধানীর উত্তর বারিধারা ডিপ্লোমেটিক জোনে বাংলাদেশের রিক্রটিং এজেন্সি এশিয়া কন্টিনেন্টাল গ্রুপ বিডি কার্যালয়ে রোমানিয়ার সাথে কর্মী নিয়োগের বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সফররত রোমানিয়ার বিখ্যাত কোম্পানি এসসি ট্রান্স গ্রুপ অ্যাগাপিয়ার প্রতিনিধিদল।  অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষর করেন আগাপিয়ারের পক্ষে নারসিস গুস্তো ও এশিয়া কন্টিনেন্টাল গ্রুপের পক্ষে সিইও লোকমান শাহ।

 

বিগত কয়েক বছর ধরে রোমানিয়াতে বাংলাদেশের কর্মীরা যাচ্ছেন সরকারী ও বেসরকারী উদ্যোগে। এই জনশক্তি প্রেরণে অগ্রণী ভূমিকা পালন করছে জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠান এশিয়া কন্টিনেন্টাল গ্রুপ। রোমানিয়াতে নতুন কর্মক্ষেত্র খুঁজে বের করে দেশটিতে এ পর্যন্ত তিন শতাধিক লোক পাঠিয়েছেন তারা। নতুন এই চুক্তির ফলে আরও বেশি জনশক্তি দেশটিতে পাঠানো সম্ভব হবে বলে জানান এশিয়া কন্টিনেন্টাল গ্রুপের সিইও লোকমান শাহ।

 

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে বিকল্প জনশক্তি খোঁজার যে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তারই ধারাবাহিকতায় নানা প্রতিকূলতা কাটিয়ে পূর্ব ইউরোপের দেশটিতে বৈধভাবে লোক পাঠানোর উদ্যোগ নিয়েছে এশিয়া কন্টিনেন্টাল।  

এদিকে রোমানিয়াতে শ্রমিক পাঠানোর ক্ষেত্রে জনশক্তিকে কারিগরিভাবে দক্ষ করে পাঠানোর উপর জোর দেন সফররত রোমানিয়ার প্রতিনিধিদলের প্রধান নারসিস গুস্তো।

news24bd.tv/আলী