রাবি শিক্ষক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড বহাল
রাবি শিক্ষক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড বহাল

সংগৃহীত ছবি

রাবি শিক্ষক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড বহাল

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. এস তাহের আহমেদ হত্যা মামলায় সহকর্মী ড. মিয়া মো. মহিউদ্দিন এবং বাসার তত্ত্বাবধায়ক মো. জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগ। আজ মঙ্গলবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগ এ রায় দেন।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল শুনানি শুরু হয়।

২০১৩ সালের ২১ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায় দুই আসামির ফাঁসির দণ্ডাদেশ বহাল এবং অন্য দুই আসামির দণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন হাইকোর্ট।

প্রসঙ্গত, ২০০৬ সালের ১ ফেব্রুয়ারি রাতে অধ্যাপক তাহের বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় নিজ বাসা থেকে নিখোঁজ হন। পরে ৩ ফেব্রুয়ারি সকালে নিজ বাসার পেছনের সেপটিক ট্যাংক থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

প্রথমে দ্রুত বিচার ট্রাইব্যুনালে ২০০৭ সালে এ মামলার রায় হয়। কিন্তু পরে আসামিরা আপিল করলে তাদের সাজা কমে যায়। পরে ২০১৩ সালের একটি রায়ে তাহের আহমেদ হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন করা হয়, বাকি দুজনের মৃত্যুদণ্ড বহাল রাখা হয়।

যে দুজনের ফাঁসির দণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। তারা হলেন, মো. জাহাঙ্গীর আলমের ভাই নাজমুল আলম ও নাজমুল আলমের স্ত্রীর ভাই আব্দুস সালাম। পরে এ রায়ের বিরুদ্ধে আসামিরা আপিল করেন। অভিযুক্ত সাজাপ্রাপ্ত চারজনই কারাগারে রয়েছেন।

news24bd.tv/Amy_Jannat